ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

বাগদানের পরেও ভেঙে গিয়েছিল অভিষেক-কারিশমার প্রেম

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২০, ১৮:৪২

বাগদানের পরেও ভেঙে গিয়েছিল অভিষেক-কারিশমার প্রেম

বলিউডের বিগ বি বলা হয় অমিতাভ বচ্চনকে। ২০০২ সালের ১১ অক্টোবর নিজের জন্মদিনের অনুষ্ঠানে সব তারকার সামনে সবাইকে চমকে দিয়ে কাপুর পরিবারের মেয়ে অভিনেত্রী কারিশমা কাপুরের সঙ্গে ছেলে অভিষেক বচ্চনের সম্পর্কের কথা ঘোষণা করলেন অমিতাভ। এবং সেদিন সেই মঞ্চেই হয়ে গেলো অভিষেক-কারিশমার বাগদানও।

কোনদিন কখনও তাঁদের নিয়ে একফোঁটাও গুঞ্জন শোনা যায়নি। অথচ কারিশমা-অভিষেক এনগেজমেন্ট সেরে নিলেন! এ দিকে উপস্থিত মিডিয়া, ইন্ডাস্ট্রির তারকারা তখন যেন আকাশ থেকে পড়েছে।

খবরটা চাউর হতে বেশি সময় নিল না। অনুরাগীদের যেন আর তর সয় না। সে সময় কারিশমা কাপুর ইন্ডাস্ট্রির চোখের মণি। ক্যারিয়ারের পিক সময় পার করছিলেন। ‘বিবি নম্বর ১’, ‘রাজা হিন্দুস্থানি’, ‘ফিজা’ একের পর এক হিট ছবি উপহার দিয়েই যাচ্ছেন।

কিন্তু আরও একবার সবাইকে চমকে দিয়ে ঘোষণার মাত্র চার মাসেই ভেঙে যায় তাঁদের সম্পর্ক। ভেঙে যায় বাগদানও। কিন্তু কেন ভেঙে গিয়েছিল করিশমা-অভিষেকের প্রেম? সঠিক কারণ আজও রহস্য। যদিও কেউ বলেন, ববিতা অর্থাৎ কারিশমার মা’-ই নাকি এর জন্য দায়ী। তিনিই নাকি চাননি সম্পর্ক পরিণতি পাক।

ববিতার বক্তব্য ছিল সে সময় সবে ল্যারিয়ার শুরু করেছেন অভিষেক। অন্যদিকে কারিশমা তখন বেশ প্রতিষ্ঠিত। একজন কম প্রতিষ্ঠিত ব্যক্তির সঙ্গে নিজের মেয়ের বিয়ে দিতে নাকি একেবারেই নারাজ ছিলেন অভিনেত্রী।

আর এক সূত্র বলছে, সে সময় বচ্চন পরিবারের অর্থনৈতিক অবস্থাও খুব একটা ভাল যাচ্ছিল না। তাই সিঙ্গেল মা ববিতাও অভিষেকের সঙ্গে মেয়ের বিয়ে দিতে একেবারেই সাহস পাচ্ছিলেন না।

এদিকে অনুরাগীদের তখন মন খারাপ। পরের বছর অর্থাৎ ২০০৩-এ দিল্লির নামকরা ব্যবসায়ী সঞ্জয় কাপুরের সঙ্গে বিয়ে হয় কারিশমার। মা-ই পছন্দ করেছিলেন ছেলে। কিন্তু সেই বিয়েও টেঁকেনি।

২০১১ সালে বিবাহ বিচ্ছেদের জন্য আবেদন করেছিলেন করিশ্মা। এরপর ২০১৬তে বিচ্ছেদ হয়ে যায় তাঁদের। খবরে এসেছিল কারিশমা সঙ্গে থাকাকালীনই নাকি অন্য মহিলাদের প্রতি আসক্ত ছিলেন সঞ্জয়। চলত মারধোর, গালিগালাজও। বাধ্য হয়েই দুই সন্তান নিয়ে বেরিয়ে আসতে হয়েছিল তাঁকে।

অন্যদিকে ঐশ্বরিয়ার সঙ্গে ২০০৭ সালে বিয়ের পিঁড়িতে বসেন অভিষেক। ১৩ বছর একসঙ্গে রয়েছেন তাঁরা। দু’জনের মধ্যেকার সম্পর্কও বেশ মজবুত। মেয়ে আরাধ্যাকে নিয়ে দিব্যি ভালো আছেন তাঁরা। ববিতার বারণ, নাকি রয়েছে অন্য কারণ? কারিশমা এবং অভিষেকের বিচ্ছেদের কারণ আজও রহস্যই রয়ে গেছে।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত