ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

‘রবীন্দ্র-নজরুল সম্মাননা’য় ভূষিত হলেন শাওন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ১২:৫১  
আপডেট :
 ২৫ জানুয়ারি ২০২০, ১২:৫৩

‘রবীন্দ্র-নজরুল সম্মাননা’য় ভূষিত হলেন শাওন

কলকাতায় ‘রবীন্দ্র-নজরুল সম্মাননা-২০২০’- এ ভূষিত হয়েছেন বাংলাদেশের সংগীতশিল্পী শাওন চৌধুরী। গত ২০ জানুয়ারি কলকাতার রবীন্দ্র-নজরুল ফাউন্ডেশন এই পুরস্কার প্রদান করে।

দুই বাংলায় সংগীতে অসামান্য অবদানের জন্য কলকাতার আইসিসিআর-এ এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের সুন্দরবন উন্নয়ন বিষয়ক মন্ত্রী মন্টুরাম পাখিরা এবং বিশেষ অতিথি ছিলেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য পবিত্র সরকার। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রবীন্দ্র -নজরুল ফাউন্ডেশনের সম্পাদক সৌমিত বসু।

পুরস্কার প্রাপ্তিতে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে শাওন চৌধুরী বলেন, ‘এ সম্মান প্রাপ্তিতে আমি আনন্দিত এবং নিজেকে সৌভাগ্যবান মনে করছি। এ জাতীয় কৃতি সম্মাননা আমাকে আরও ভালো সৃজনশীল কাজ করতে অনুপ্রাণিত করবে।’

সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে তিনি জানালেন, অমর একুশে গ্রন্থমেলায় চন্দ্রাবতী একাডেমি হতে ‘নক্ষত্ররা জেগে থাকে’ শিরোনামে তার একটি অনুকাব্যগ্রন্থ বাজারে আসবে।

উল্লেখ্য, এ পর্যন্ত প্রকাশিত শাওন চৌধুরীর ১৪টি মিউজিক অ্যালবামের মধ্যে ৫টি ভারত থেকে প্রকাশিত এবং ভারতের স্বনামধন্য মিউজিক কোম্পানি কর্তৃক প্রযোজিত। তাছাড়া তিনি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এবং বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে দুটি থিম সঙ রেকর্ড করেছেন যা ভারত থেকে প্রকাশিত হয়েছে। একটি থিমসঙয়ে তার সাথে দ্বৈতকন্ঠ দিয়েছেন ভারতের প্রখ্যাত সংগীত শিল্পী কুমার শানু।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত