ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

বলিউডের সিনেমাতে বাংলাদেশের মিথিলা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১৭:০০

বলিউডের সিনেমাতে বাংলাদেশের মিথিলা

মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু, কাজ করেছেন দেশের নামীদামী ফ্যাশন হাউজের সঙ্গে। দেশের বিভিন্ন স্থানে ফ্যাশন হাউজের বিলবোর্ড মানেই যেন তানজিয়া জামান মিথিলা। প্রথমবারের মত নাম লেখালেন সিনেমায়, তাও আবার বলিউডে।

দেশীয় সিনেমাতে কাজ করার আগ্রহ থাকলেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের সুযোগ পান নি। সুযোগ পেয়েছেন তবে সেটা বলিউডে। রোহিঙ্গা মেয়ের ভালোবাসার গল্পে নির্মিত এই সিনেমার নাম ‘রোহিঙ্গা’। ছবিটির কেন্দ্রীয় চরিত্র ‘হুসনে আরা’তে অভিনয় করছেন তিনি। মিথিলার বিপরীতে অভিনয় করছেন স্যাঙ্গে, যিনি সালমান খানের ‘রাঁধে’ সিনেমার প্রধান ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন। ছবিটির পরিচালক হায়দার খান, যিনি এর আগে সালমান খান অভিনীত ‘রাধে’ সিনেমার সহকারী পরিচালক ছিলেন।

নিজের ক্যারিয়ারের প্রথম সিনেমা নিয়ে মিথিলা বলেন, এটা আমার জন্য সত্যি আনন্দদায়ক যে আমি দেশের গণ্ডি পেরিয়ে এমন একটা ছবিতে কাজ করতে পারছি। আমার মনে হয়, আমিই প্রথম যে কিনা সরাসরি প্রথম বলিউডের সিনেমায় কাজ করছি। সিনেমার মাধ্যমে দেশের বাইরে নিজ দেশকে রিপ্রেজেন্ট করার সুযোগ পেয়েছি, এর জন্য আমি গর্ববোধ করছি।

ডিসেম্বরের প্রথম দিকে ছবিটির কাজ শুরু হয়। এরইমধ্যে ভারতের আসাম জুড়ে শুটিং হয়েছে, শেষ হয়েছে ছবির নব্বই শতাংশ কাজ। বাকি দশ শতাংশের কাজ শিগগিরই শেষ হবে বলে বাংলাদেশ জার্নালকে জানান মিথিলা।

‘রোহিঙ্গা’ ছবিটির পরিচালক হায়দার খান ফটোগ্রাফী করেন। সেই সূত্রেই তার সঙ্গে পরিচয় মিথিলার। গেল বছরের মাঝামাঝি সময়ে ছবিটির জন্য প্রস্তাব পেয়ে লুক টেস্ট দেন তিনি। সেখানে সিলেক্ট হলে ডিসেম্বরে শুটিংয়ে নামেন এই মডেল।

ছবিটিতে কাজ করতে গিয়ে ভাষাগত তেমন সমস্যা হয় নি জানিয়ে মিথিলা বলেন, আমি আগে থেকেই হিন্দিতে কথা বলতে পারি। সেজন্য খুব একটা সমস্যা হয়নি। ছবিতে রোহিঙ্গা এবং হিন্দি দুই ভাষাতে কথা বলতে হয়েছে। এর জন্য আমাকে ভাষা শেখার জন্য ক্লাসও করতে হয়েছে। সবকিছু মিলিয়ে একটা দারুণ অভিজ্ঞতা আমার জন্য।

বলিউডের তারা ভীষণ প্রফেশনাল। কাজের বিষয়ে যথেষ্ঠ সচেতন। কাজ করতে গিয়ে সেখানে অনেক কিছু শিখেছি তাদের কাছ থেকে। পরিচালক, শিল্পী থেকে শুরু করে টিমের সবার কাছ থেকে অনেক সহযোগীতা পেয়েছি যার কারণে খুব একটা সমস্যা হয়নি।

শুটিংয়ের এখনও দশ শতাংশ কাজ বাকি। সেটি শেষ করতে আগামীকাল মঙ্গলবার দশ দিনের জন্য ভারত যাচ্ছেন মিথিলা। বলিউডের লায়ন প্রোডাকশনের ব্যানারে নির্মিত হচ্ছে ‘রোহিঙ্গা’ ছবিটি। জানা যায়, চলতি বছরের মাঝামাঝি সময়ে মুক্তি পাবে ছবিটি।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত