ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

‘আমাদের প্রজন্ম তাপস পালের অভিনয় দেখেই বড় হয়েছে’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৭

‘আমাদের প্রজন্ম তাপস পালের অভিনয় দেখেই বড় হয়েছে’

না ফেরার দেশে পাড়ি জমালেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেতা তাপস পাল। তাঁর মৃত্যুতে কলকাতা সিনেমা ইন্ডাস্ট্রিতে নেমেছে শোকের ছায়া। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি থেকে শুরু করে তাঁর সহকর্মীরা শোক প্রকাশ করছেন।

ভারতবর্ষের এমন জনপ্রিয় একজন অভিনেতার বিদায়ে ব্যথিত অভিনেতা ও সাংসদ দেব। শোক প্রকাশ করে দেব বলেন, সকালবেলা এরকম একটা খবর পাব, একেবারেই আশা করিনি। টালিগঞ্জ পাড়া থেকে লোকসভা, সব জায়গাতেই এই মানুষটার সাহচর্য পেয়েছি। ‘চ্যালেঞ্জ-২’ আর ‘মন মানে না’ ছবিতে উনার সঙ্গে কাজ করার সৌভাগ্য হয়েছিল আমার। আমাদের প্রজন্মের কাছে তাপস পাল এমনই একজন অভিনেতা, যিনি বুদ্ধদেব দাশগুপ্তের ছবিতেও কাজ করেছেন, আবার একেবারে মূল ধারার কমার্শিয়াল ছবিতেও দাপিয়ে অভিনয় করেছেন। আমাদের প্রজন্ম অভিনেতা বলতে তাপস পালের অভিনয় দেখেই বড় হয়েছে।

এই অভিনয় জগতের বাইরেও তাকে দেখেছি, এক জন অসম্ভব ভাল মানুষ হিসেবে। প্রচুর মানুষের জন্য কাজ করেছেন। অনেক মানুষকেই ঢাক না পিটিয়েই সাহায্য করতে দেখেছি। তবে উনার শেষটা খুব খারাপ হল। এত ভাল মানুষ, এ রকম পরিণতি কেন হবে? হঠাৎ করেই কেন চলে যাবেন? এটা তো যাবার বয়স নয়। আমরা হয়তো আরও কাজ করতে পারতাম এক সঙ্গে। সেটা আর হল না। ভাল মানুষরা বড্ড তাড়াতাড়ি চলে যান।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে স্নায়ুর রোগে ভুগছিলেন তাপস পাল। কথা বলা ও চলা-ফেরায় সমস্যা ছিল। গত ১ ফেব্রুয়ারি শহরতলী বান্দ্রার হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই তিনি ভেন্টিলেশনে ছিলেন। ৬ ফেব্রুয়ারি ভেন্টিলেশন থেকে বের করা হয়। সোমবার রাতে ফের অসুস্থ হয়ে পড়েন। এরপর মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে নেওয়া হলে মঙ্গলবার ভোরে ৩টা ৩৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত