ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

এই বছরটা আমার কাছে খুব স্পেশাল: সজল

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৮

এই বছরটা আমার কাছে খুব স্পেশাল: সজল

বেশ হাস্যোজ্জল ও মিশুক প্রকৃতির মানুষ। যারা তাকে কাছ থেকে চেনেন এবং জানেন শুধু তারাই বলতে পারবেন সে কতটা মিশুক এবং আড্ডাবাজ। শুটিং সেট কিংবা বাসা, যেখানেই তিনি সেখানেই যেন একটা অন্যরকম পরিবেশ তৈরি হয়। হাসি, আড্ডায় সবাইকে মাতোয়ারা করতে তার জুড়ি নেই। মূহুর্তেই যেন সবাইকে কাছে টেনে নেন। এই অদ্ভুত রকমের মন মানসিকতা সবার হয় না কিন্তু তার আছে। হ্যাঁ, বলছিলাম জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজলের কথা। যাকে সবাই ছোট পর্দার সুপারস্টার বলে থাকে। নামের আগে সুপারস্টার লিখলেও মানুষটার মধ্যে কখনোই স্টার ভাবটা দেখা যায় না, মিশে যান মাটির মানুষের মতই।

ছোট পর্দায় দাপিয়ে বেড়ালেও নিজেকে সেখানে আবদ্ধ রাখেন নি তিনি। কাজ করেছেন সব অঙ্গনেই। সবচেয়ে বড় মাধ্যম চলচ্চিত্রেও দেখা মিলেছে এই অভিনেতার। মুক্তির অপেক্ষায় রয়েছে তার চতুর্থ সিনেমা ‘জ্বিন’।

আজ এই অভিনেতার জন্মদিন। দেখতে দেখতে জীবনের ৩৬ বসন্ত পার করে দিয়েছেন। ঘড়ির কাঁটা রাত ১২টা ছুঁয়ে দিতেই সজলকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে শুরু করেছেন তার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা। এমনিতে জন্মদিনটা খুব সাধারণভাবেই কাটাতে পছন্দ করেন সজল। এ দিনটিতেও শুটিং করে থাকেন তিনি। তবে আজ কোন শুটিং রাখেননি তিনি। একেবারে ব্যক্তিগতভাবেই দিনটি পার করবেন তিনি। এই বছরটা তার কাছে একটু বেশিই স্পেশাল, কারণ চলতি বছরে তার অভিনয়ের ক্যারিয়ার বিশে পড়ল।

কীভাবে কাটবে সজলের এবারের জন্মদিন? এই বিষয়ে সজল বলেন, ‘প্রত্যেকটা মানুষের জীবনেই এই দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। প্রথমেই মাকে অনেক ভালোবাসা জানাই। ১০ মাস ১০ দিন অনেক কষ্ট সহ্য করে এই দিনে মা আলোর মুখ দেখিয়ে ছিলেন। কোনো কোনো জন্মদিনে মা বিশেষ আয়োজন করে চমকে দেন। এছাড়াও ভক্তদের ভালোবাসায় প্রায়ই চমকে উঠি। এমন এমন সব ঘটনা ঘটিয়ে বসে তারা সত্যি অবাক হয়ে যাই। এবার কী হবে জানি না। তেমন কোনো পরিকল্পনা নেই। দেখা যাক কীভাবে কাটে এবারের জন্মদিনটা। তবে এবারের জন্মদিনটা আমার জন্য একটু স্পেশাল। আমার অভিনয় জীবনের ২০ বছর হয়ে গেলো। সবার ভালোবাসায় এই সময়টা যে কিভাবে কেটে গেল সেটা ভাবতেই কেমন যেন লাগে। আমার যারা ভক্ত আছেন, তাদের ভালবাসাতেই এই ইন্ডাস্ট্রিতে এতটা সময় ধরে কাজ করতে পারছি। তাদের কাছে আমি কৃতজ্ঞ।’

১৯৮৪ সালের ২০ ফেব্রুয়ারি ঢাকার মিরপুরে জন্মগ্রহণ করেন সজল। বেড়ে উঠেছেন এই শহরেই। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসন বিভাগ থেকে উচ্চশিক্ষা লাভ করলেও ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছেন অভিনয়কেই। রোমান্টিক, কমেডি কিংবা সিরিয়াস গল্পের নাটকেও অনবদ্য অভিনয় করে দর্শকের মনে নিজের আসন গড়ে নিয়েছেন তিনি।

অভিনয় করেছেন চলচ্চিত্রেও। সজল অভিনীত প্রথম সিনেমা তন্ময় তানসেন পরিচালিত ‘রান আউট’। এরপর বাণিজ্যিক ধারার আরও একটি নতুন ছবিতে অভিনয় করেছেন সজল। ‘হারজিৎ’ নামের এই ছবিটি পরিচালনা করেছেন বদিউল আলম খোকন। সর্বশেষ সজল অভিনয় করেছেন নাদের চৌধুরীর পরিচালনায় ‘জ্বীন’ নামের একটি সিনেমায়।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত