ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

শাকিবের আর আমাদের দর্শক এক না: শার্লিন

শাকিবের আর আমাদের দর্শক এক না: শার্লিন

ক্যারিয়ারের শুরুটা মডেলিং দিয়ে হলেও সিনেমাকে লক্ষ্য করেই সামনের দিকে এগিয়ে চলেছেন জনপ্রিয় অভিনেত্রী শার্লিন ফারজানা। ২০০৮ সালে সুন্দরী প্রতিযোগীতা ‘ইউ গট দ্য লুক’ বিজয়ী হয়ে শুরু করেছিলেন পথচলা। এরপর বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করে হয়েছেন প্রশংসিত ও জনপ্রিয়। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। আগামী মাসেই মুক্তি পেতে যাচ্ছে তার চলচ্চিত্র ‘উনপঞ্চাশ বাতাশ’। এরইমধ্যে ছবিটির সেন্সরবোর্ডে প্রশংসিত হয়েছে।

মাসুদ হাসান উজ্জ্বলের পরিচালনায় সিনেমাটি নির্মিত হয় ২ বছর আগে। নির্মাণের পর অপেক্ষা ছিল কবে মুক্তি পাবে সিনেমাটি। সেই অপেক্ষা শেষ হলো অবশেষে। আসছে ১৩ মার্চ সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্রটি। এর আগে ছবিটির টিজার, ট্রেলার ও একটি গান প্রকাশিত হয়েছে। সেখানে প্রশংসা কুড়াচ্ছে ছবিটি।

এই সিনেমাটির মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হচ্ছে শার্লিন ফারজানার। এদিকে বেশ কয়েকবার তার অভিনীত চলচ্চিত্রের মুক্তির তারিখ পিছিয়েছে। তবে এবার উৎসবের বাইরে ফাঁকা সময়টাকেই তারা বেছে নিচ্ছেন ছবির মুক্তির তারিখ হিসেবে। এ নিয়ে তিনি বলেন, বেশ কয়েকবার ছবিটি মুক্তির তারিখ পিছিয়েছে। আসলে এটা যেই ঘরানার ছবি সেই ধরণের দর্শক ও চাহিদা তৈরি করতে চেয়েছেন ছবিটির পরিচালক। যেই সময়টাতে অন্যান্য ছবির প্রতিযোগিতা থাকবে না, দর্শকরা ছবিটি হলে গিয়ে দেখবে। তাহলে একটা শ্রেণীর দর্শক হয়তো আমরা পাবো। শাকিব খানের দর্শক আর আমাদের দর্শক তো এক না, তাই একটা সেইফ সময়ে আমরা এটা মুক্তি দিতে চাচ্ছি।

তিনি আরও বলেন, ‘শেষ পর্যন্ত অপেক্ষার মুহূর্ত শেষ হতে যাচ্ছে। এই সিনেমাটির জন্য গত ১ বছর কোনো নাটক আমি করিনি। বড়পর্দায় দেখার আগে ছোটপর্দার অনুপস্থিতিটা ইচ্ছে করেই ছিল। কারণ আমি চেয়েছি আমাকে দেখার আগ্রহ তৈরি হোক। জানি না এটি কতুটুকু হবে।’

এর আগে ‘জাগো’ চলচ্চিত্রে অভিনয় করলেও ‘উনপঞ্চাশ বাতাস’ ছবিটিকেই নিজের প্রথম ছবি বলতে চান এই নায়িকা। শার্লিন বলেন, পরিপূর্ণ আকারে আমার প্রথম চলচ্চিত্র ‘উনপঞ্চাশ বাতাস’। আর ছবিটাতে কাজের অভিজ্ঞতা যদি বলি, আমি তো কম কাজ করি তাই শেখার জায়গাটাও খুব কম। সেই হিসেবে ছবিটা আমার জন্য পরিপূর্ণ একটা ওয়ার্কশপ ছিল। যেহেতু বড় পর্দায় এটাই প্রথম নিজেকে দেখতে যাচ্ছি, জানিনা দর্শক কিভাবে গ্রহণ করবেন।তবে ছবির নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল হচ্ছে এমন নির্মাতা যার সাথে কাজ করতে পারার অভিজ্ঞতা মানেই হচ্ছে একটা শিক্ষা সফর। সেই হিসেবে আমি বলবো একটা ধাপ এগিয়েছি আমি। আমার লক্ষ্যই হচ্ছে সিনেমা, সিনেমাতেই নিজেকে প্রতিষ্ঠিত দেখতে চাই।

আমার মনে হয় যে আমি চলচ্চিত্রেই ঠিক আছি। আর শিল্প হচ্ছে চর্চার বিষয়। এরমধ্যে যদি একেবারেই অভিনয় না করি তাহলে তো চর্চাটাই থাকবে না। মাঝেমধ্যে হয়তো ছোট পর্দায় দেখা যাবে। বাংলাদেশের যারা অভিনয়শিল্পী রয়েছেন আমি তাদেরকে স্যালুট জানাই। কারণ তারা কিভাবে মাসের ত্রিশ দিন কাজ করে আমি জানিনা। দুইদিনে কিংবা একদিনে একটা নাটক হয় যেটা আসলে চলচ্চিত্রের গল্প হতে পারে। আমি ঐ লোডটা নিতে পারিনা। অনেক কষ্ট হয়। বলা যায় এটা আমার একটা সমস্যা। চলচ্চিত্রে যেটা হয়, অনেকদিন একসাথে থাকা হয়, ক্যারেকটারটা ডেভেলপমেন্ট হয়! ওটাতে অনেক স্বাচ্ছন্দবোধ করি। এমনটাই জানালেন উনপঞ্চাশ বাতাস ছবির নায়িকা।

পরিচালনার পাশাপাশি ছবিটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প-নির্দেশনা ও সংগীত পরিচালনা করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। হচবিতে শার্লিন ফারজানার বিপরীতে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত