ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

‘ঘূর্ণিঝড় না হলেও এক পশলা বৃষ্টি হয়ে আসবে’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১১ মার্চ ২০২০, ১৪:০৯

‘ঘূর্ণিঝড় না হলেও এক পশলা বৃষ্টি হয়ে আসবে’

প্রায় ঊনিশ বছর আগে মুক্তি পেয়েছিল বহুল আলোচিত ও জনপ্রিয় সিনেমা ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’। রিয়াজ-শাবনূর অভিনীত এই সিনেমাটি সেই সময় সুপার ডুপার হিট হয়েছিল। এরপর অনেক সময় গড়ালেও এবার ছবিটির সিকুয়্যাল নির্মাণ করেছেন দেবাশীষ বিশ্বাস। ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ এর নায়ক-নায়িকা হিসেবে দেখা যাবে বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাসকে।

আসছে ২০ মার্চ মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি। এর আগে ‘শ্বশুর বাড়ি জিন্দাবাদ-২’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। এদিকে ছবিটির ট্রেইলার ও গান প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বহুমুখী সমালোচনা দেখা যাচ্ছে।

এসব সমালোচনাকে পাত্তা দেন না নির্মাতা দেবাশীষ। তিনি বলেন, আমি কখনওই সমালোচনাকে পাত্তা দেই নি। বাংলাদেশের ৯০ হলে সিনেমাটির ট্রেইলার চলছে। সেখান থেকে ভালো রিপোর্ট পাচ্ছি।

আর এখন সারাদেশে করোনাভাইরাস আতঙ্কে ভুগছে দেশ। এমন সময়ে সিনেমা মুক্তি দিচ্ছেন, এর প্রভাব পড়বে না সিনেমাতে? এমন প্রশ্নে নির্মাতার জবাব, ছবি চলবে ছবির মেরিটে! যারা ভাইরাসে আতংকিত, তাদের কতজন সিনেমা হলে যায়? যারা সত্যিকারের সিনেগোয়ার্স, তারা ভালো ছবি পেলে হলে যাবেই!

সদ্য প্রকাশিত ‘তোমার আমার বিয়ে বলো কে আর ঠেকায়’ গানটি আগের সিনেমার গানের সাথে মিলে যায়, কিছু কথা ও সুর ও আগেরটা থেকে নেওয়া। সমালোচনাও হচ্ছে বেশ। এছাড়াও বাপ্পীর অভিনয় নিয়ে প্রশ্ন উঠছে... এটা কিভাবে দেখছেন? দেবাশীষ বলেন, আমার গান আমি রিমেক করবো! এতে সমস্যা কই? শুধু তাই না, আমি এখন থেকে আমার পরবর্তী সব ছবিতেই অন্তত একটি করে আমার, কিংবা আমার বাবা'র, কিংবা বাংলাদেশী চলচ্চিত্রের বিখ্যাত গান রাখার চেষ্টা করবো

মাত্র দুটো গান এখন পর্যন্ত রিলিজ হয়েছে, বাপ্পীর অভিনয় দেখলো কোথায় যে প্রশ্ন উঠবে? তাছাড়া কে কি বললো, আমি আগেও কখনো কেয়ার করিনি, এখনো করি না! তাছাড়া বাপ্পী এ ছবিতে তার জীবনের সেরা অভিনয় করেছে! ছবি রিলিজ হলেই আমরা এটা বুঝতে পারবো!

নিন্দুকের কাজ কিছু না জেনে, না বুঝেই নিন্দা করা, করুক! আমার কাজ ছবি বানানো, আমি বানাবো! মার্ক মাই ওয়ার্ড, শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ চলচ্চিত্রের এই খরার সময়ে ঘূর্ণিঝড় না হলে, আশাকরি এক পশলা বৃষ্টি হয়ে আসবে! সবার দোয়াপ্রার্থী!

শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২ ছবির কাহিনি লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন পরিচালক নিজেই। ছবিটিতে বাপ্পি-অপু ছাড়া আরও অভিনয় করেছেন সাদেক বাচ্চু, এনায়েত চৌধুরী, আফজাল শরীফ, রেবেকা, রাজন, চিকন আলী, কাবিলা, শাহীন খান, সুব্রত, বি এম আজাদসহ অনেকে। ছবির গানে কণ্ঠ দিয়েছেন কুমার শানু, ইমরান, লিজা, আকাশ সেন।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত