ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ২১ মার্চ ২০২০, ১২:১৭

প্রিন্ট

করোনায় তাহসানের পরামর্শ

করোনায় তাহসানের পরামর্শ

বিনোদন ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাস নিমিষেই গোটা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছে। চীন থেকে এ ভাইরাসের উৎপত্তি হলেও মৃতের সংখ্যায় এক নম্বরে ইতালি। সমগ্র ইউরোপজুড়েই করোনার ভয়াল থাবা পড়েছে। আর এখন পর্যন্ত সারাবিশ্বে ২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এ ভাইরাসে। তারমধ্যে প্রাণ হারিয়েছে ১১ হাজারেরও বেশি মানুষ।

ইতোমধ্যে করোনার প্রভাব পড়েছে বাংলাদেশেও। আক্রান্ত হয়েছেন ২০ জন। মারা গেছেন একজন। ভুক্তভোগী সবাই বিদেশ ফেরত বা তাদের সংস্পর্শে থাকা। তাই বিদেশ থেকে কেউ দেশে এলেই তাকে সেচ্ছা গৃহবন্দী বা হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। অনেকে নিয়ম মানছেন না, তবে কেউ কেউ দৃষ্টান্ত তৈরি করছেন।

এদিকে করোনাভাইরাস নিয়ে সতর্কতার বার্তা দিলেন গায়ক ও অভিনেতা তাহসান। তিনি তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে বলেন, করোনাভাইরাস নিয়ে আমরা সবাই চিন্তিত, খানিকটা আতঙ্কিত। এই মূহুর্তে আমাদের যেটা করা উচিত সেটা হচ্ছে, আমাদের এখন বাসায় থাকা উচিত। খুব জরুরি প্রয়োজন না হলে বাইরে বের হওয়া উচিত না। আর যদি হতেই হয় তাহলে যেন মাস্ক পড়ি আর সচেতন থাকি। আমরা আতঙ্কিত না হয়ে এই কিছুটাদিন বাসায় থাকি সবাই। আর যারা স্বাস্থ্যসেবী আছে তাদের কাজে কোনরকম ব্যাঘাত না ঘটাই! অকারণে হাসপাতালে ভীড় না জমাই।

তিনি আরও বলেন, সারা পৃথিবীতেই যে যার যার অবস্থান থেকে এই সমস্যা মোকাবেলা করার চেষ্টা করে যাচ্ছে। আমারা যারা মিডিয়াতে কাজ করি তাদেরও অনেক দায়িত্ব রয়েছে। অনেকে সেই দায়িত্বের জায়গা থেকে অনেক কিছু করছে। যারা গান করে, তারা এখন বাইরে না গিয়ে বাসায় সেটা করছে। একটা জিনিস বুঝতে হবে যারা বিনোদনের মানুষ তারা এই মূহুর্তে বাইরে না গিয়ে ঘর থেকেই বিনোদিত করার চেষ্টা করছে। একটা ঘরের মধ্যে বন্দি থাকা আসলে কিন্তু অনেক কঠিন, সেই জায়গা থেকে তাই অনেকেই হয়তো ঘরে বসে গান করছে বা বিনোদিত করছে। সেটাকে অন্যভাবে নেওয়ার কিছু নেই। সবাই এটাই বোঝাতে চাইছেন যে, আমরাও বাসা থেকে বের হচ্ছি না, সুতরাং আপনারাও বের হবে না।

অনেকে ভাবছেন এই আতঙ্কের সময়ে আমরা গান বাজনা করছি। বিষয়টা আসলে সেটা না। বাসায় বসে থাকতে সবারই অনেক কষ্ট হচ্ছে। তাই বাসা থেকেই অনেকেই লাইভে গান করছেন। সবাইকে বলবো, দয়া করে সবাই বাসায় থাকুন। কেউ বাসা থেকে বের হবেন না। নিজে সচেতন থাকুন, অন্য সবাইকেও সচেতন থাকতে বলুন।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত