ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

হাত ধোয়ার নতুন উপায় শেখালেন নাদিয়া

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২২ মার্চ ২০২০, ১৪:৪৯  
আপডেট :
 ২২ মার্চ ২০২০, ১৫:৩২

হাত ধোয়ার নতুন উপায় শেখালেন নাদিয়া

সারাবিশ্বেই এখন আতঙ্কের নাম করোনাভাইরাস। বিভিন্ন দেশে আক্রান্ত হয়েছেন লক্ষাধিক মানুষ। এর প্রকোপ এসেছে বাংলাদেশেও। প্রতিদিন একের পর এক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। মৃত্যুও ঘটছে। প্রাণঘাতী এই ভাইরাস থেকে রক্ষা পাওয়ার অন্যতম হাতিয়ার হচ্ছে নিয়মিত হাত ধোয়া। তবে হাত ধুলেই কী চলবে? না! নিয়ম মেনে সাবান পানি দিয়ে হাত পরিষ্কার করতে বলেছেন বিশেষজ্ঞরা।

তাই সবাইকে সচেতন করতে হাত ধোয়ার নতুন উপায় শেখালেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ। নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করে কীভাবে হাত ধুতে হয়, তা দেখিয়েছেন এই তারকা।

ভিডিওবার্তায় নাদিয়া বলেন, আপনারা অনেকেই জানেন কীভাবে হাত ধুতে হয়। তারপরেও আমি আপনাদেরকে দেখাবো কীভাবে হাত ধুতে হয়। অনেকেই দ্রুত হাত ধুয়ে ফেলেন। সেক্ষেত্রে ভাইরাস যাবে না। জীবাণু থেকে যাওয়ার সম্ভাবনা থাকবে...

এরপর নাদিয়া নিজেই সাবানপানি দিয়ে হাত পরিষ্কার করে দর্শকদের দেখান। তার এই উদ্যোগকে অনেকে স্বাগত জানান। ভিডিওর কমেন্ট বক্সে প্রচুর প্রশংসা পেয়েছেন তিনি।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস (কোভিড-১৯)। বাংলাদেশেও করোনা ভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে। এখন পর্যন্ত দেশে এই রোগে আক্রান্ত হয়েছেন ২৪ জন। আর মারা গেছেন ২ জন।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত