ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

করোনা সচেতনতায় কুদ্দুস বয়াতীর গান

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৩:০০

করোনা সচেতনতায় কুদ্দুস বয়াতীর  গান

জনসাধারণের মনে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে এক সময় বিভিন্ন রোগ প্রতিরোধে পালা গান তৈরী হতো। টেলিভিশনে সেগুলো দেখে মানুষ সচেতন হতো। এখন সেসব হয় না বললেই চলে।

অনেকদিন পর সেরকমই একটি পালা গান নিয়ে হাজির হলেন কুদ্দুস বয়াতী। চারিদিকে এখন করোনাভাইরাস আতঙ্ক। এমন সময়ে এই বিষয়ে সচেতনতা তৈরী করতে এমন গান নিয়ে হাজির তিনি।

'জাইনা চলেন, মাইনা চলেন, বুইঝা চলেন রে, সবাই মাইনা চললে করোনা থাকবে যে দূরে, সাবান পানি দিয়ে দুই হাত ধোবেন নিয়মিত, বিশ সেকেন্ড সময় নিয়ে হাত যে ধুয়ে নিব, নিয়ম মেনে চলব সবাই রাখব কথা মনে, চোখে নাকে মুখে হাত দেব না অকারণে।

এমনই কথায় প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ থেকে সতর্ক হওয়ার জন্য গানে গানে দেশবাসীকে অনেক বার্তা দিয়েছেন এই বাউল সংগীতশিল্পী।

‘জাইনা চলেন, মাইনা চলেন’ শিরোনামে এই গান ফেসবুকে প্রকাশ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। ভিডিও পরিবেশনায় ২০ সেকেন্ড ধরে হাত ধোয়ার পাশাপাশি হাঁচি-কাশির শিষ্টাচার মেনে চলার কথা গানে গানে তুলে ধরেন এই শিল্পী।

গানটির সুর ও সংগীতায়োজন করেছেন আহমেদ হুমায়ুন। ভিডিওটি নির্মাণ করেছেন মাহিন আওলাদ। গানের শেষে ভয়েস ওভার দিয়েছেন কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত