ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

রতন কাহারকে ৫ লক্ষ টাকা দিলেন বাদশা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ১৪:০৯

রতন কাহারকে ৫ লক্ষ টাকা দিলেন বাদশা

'বড় লোকের বিটি লো' গান দিয়ে জনপ্রিয়তা পাওয়া বলিউড র্যাপার বাদশা তার কথা রেখেছেন। ভারতজুড়ে চলছে লকডাউন। এরমধ্যেই গীতিকার শ্রী রতন কাহারের কাছে ৫ লক্ষ টাকা পৌঁছে দেন এ গায়ক।

কিছুদিন আগে রতন কাহারের সঙ্গে ভিডিও কলে কথা বলেছিলেন বাদশা। তখনই প্রতিশ্রুতি দিয়েছিলেন, রতন কাহারের পাশাপাশি তাঁর নাতি-নাতনির পড়াশোনার জন্যেও আর্থিক সাহায্যে করবেন। তিনি যে মিথ্যে প্রতিশ্রুতি দেননি, দু’জনের মধ্যেই তা প্রমাণ করে দিলেন বাদশা।

মুক্তির পর থেকেই চার্টবাস্টারে প্রথমের দিকেই থাকছে ব়্যাপার বাদশার ‘গেন্দাফুল’। কিন্তু জনপ্রিয়তার পাশাপাশি সমালোচনার শিকার হতে হয় বাদশাকে। নেটিজেনরা ক্ষোভ প্রকাশ করেন, ‘বড়লোকের বিটি লো’ গানটি বাংলার শিল্পী রতন কাহারের সৃষ্টি। অথচ তাঁর নাম উল্লেখ নেই কোথাও। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে মঙ্গলবার অর্থাৎ ৩১ মার্চ ‘গেন্দাফুল’ গান এবং বাংলার রতন কাহার প্রসঙ্গে মুখ খুলতে বাধ্য হন বাদশা।

জানান, এই গানটি যে রতন কাহারের লেখা সেটা তিনি জানতেন না। এর আগে বহুবার এই গান তিনি শুনেছেন এবং ইউটিউবে এই গানের বহু রিমেকও রয়েছে। তার মূল কারণ, সব ক্ষেত্রেই শুধু উল্লেখ রয়েছে, এটি ‘বাংলার লোকগীতি’, কিন্তু কোনওটাতেই গানের রচয়িতার নাম নেই।

প্রসঙ্গত, দুবছর আগে একটি বাণিজ্যিক বাংলা ছবিতেও এই গানের কথা নিয়ে রিমিক্স করা হয় এবং সেখানেও রতন কাহারের কোনও নাম ছিল না। স্বাভাবিকবশতই মূল সত্যিটা বাদশারও নজরের আড়ালেই রয়ে যায়।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত