ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

করোনায় ‘মিস ইংল্যান্ড’ মুকুট রেখে ডাক্তারি

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ২২:২৯

করোনায় ‘মিস ইংল্যান্ড’ মুকুট রেখে ডাক্তারি
‘মিস ইংল্যান্ড’ ভাষা মুখার্জি। ফাইল ছবি

‘মিস ইংল্যান্ড’ ভাষা মুখার্জি সেবামূলক কাজে বিভিন্ন দেশে ঘুরে বেড়িয়েছেন। কিন্তু সম্প্রতি ইংল্যান্ডের মানুষ করোনায় আক্রান্ত হওয়ার পর সুন্দরী প্রতিযোগিতার ‘মুকুট’ রেখে ডাক্তারি পেশায় ফিরছেন তিনি।

২৪ বছর বয়সি ভাষা প্রথম খবরের শিরোনামে জায়গা করে নেন ২০১৯ সালের ‘মিস ইংল্যান্ড’ হয়ে। সে বছরের ডিসেম্বরে ‘মিস ওয়ার্ল্ড’-এও অংশ নিয়েছিলেন তিনি। তারপর বিভিন্ন সংস্থার হয়ে বিশেষ দূত হিসেবে সেবামূলক কাজের সুযোগ আসায় সাময়িক বিরতি নিয়েছিলেন ডাক্তারি পেশা থেকে।

এ সময় আফ্রিকা এবং এশিয়ার বিভিন্ন দেশে ঘুরেছেন তিনি। সম্প্রতি তুরস্ক, পাকিস্তান হয়ে ফিরেছিলেন নিজের দেশ ভারতে। সেখানে সেবামূলক কাজে চার সপ্তাহ থাকার কথা ছিলো। কিন্তু ব্রিটেনে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়ায় পূর্ব ইংল্যান্ডের হাসপাতালে ডাক্তারি পেশায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নয় বছর বয়সে পরিবারের সঙ্গে কলকাতা থেকে ব্রিটেনে পাড়ি জমানো ভাষা মুখার্জি।

গণমাধ্যমকে তিনি জানান, দেশের এমন সংকটময় পরিস্থিতিতে সেবামূলক কাজেও বাইরে থাকা তার ঠিক মনে হচ্ছে না। এ কারণে ‘মিস ইংল্যান্ড’ মুকুট এবং যাবতীয় কাজ রেখে শিগগিরই ফিরছেন করোনাভাইরাসে সংক্রমিতদের চিকিৎসা সেবা দেয়ার কাজে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত