ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

‘বৈশাখে মেলায় যাওয়াটা খুব মিস করি’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২০, ১৫:২২

‘বৈশাখে মেলায় যাওয়াটা খুব মিস করি’

পহেলা বৈশাখ শব্দটি শুনলেই যেনো মনের কোণে রঙ ছড়িয়ে পড়ে। এ যে বাঙালির প্রাণের উৎসব। জাতি-ধর্ম-বর্ণ সব ভুলে সবাই যেন মিলেমিশে একাকার হয়ে যায় দিনটিতে।

জীর্ণ, পুরাতন সব মুছে দিয়ে প্রাণে নতুনের আলো জ্বালাতে এবার এলো নতুন বাংলা বছর ১৪২৭।

কিন্তু অন্যান্য বারের মত এই বছরে নানান রঙে রাঙাতে পারে নি শহর। নভেল করোনাভাইরাস যেন কেড়ে নিয়েছে এবারের বৈশাখের সবটুকু রঙ। তবে অস্ট্রেলিয়াতে দেশটির কিছু শহরে বাঙালিয়ানা আমেজ পাওয়া যায় বলে জানা যায়। বাঙালিদের মত সেদেশেও জমে মেলা।এমনটাই জানিয়েছেন লাক্সতারকা মাহবুবা রাখি। বর্তমানে তিনি দেশটির পার্থ শহরে অবস্হান করছেন।

বৈশাখের দিনটিকে ঘিরে তারকাদের নানান পরিকল্পনা থাকলেও প্রাণঘাতী ভাইরাস যেন থামিয়ে দিয়েছে সবকিছু। ঘরবন্দি হয়ে আছেন শোবিজের তারকারা। ঘরে বসেই বছরের প্রথম দিন উদযাপন করছেন তারকারা।

বাংলা নতুন বছরের প্রথম দিন কেমন কাটছে তা নিয়ে জানান এ লাক্সতারকা।

মাহবুবা রাখি বলেন, অস্ট্রেলিয়াতে সেরকমভাবে বৈশাখ উদযাপন করা হয় না। কিন্তু এবার বন্ধুদের অনুরোধে একটা বাংলা গানের ভিডিও রেকর্ড করেছি। এর জন্য এবার বৈশাখের রঙে নিজেকে রাঙিয়েছি, শাড়ি পরেছি, সাজগোজ করেছি যেটা আগে কখনও করিনি। সেদিক থেকে অন্যান্যবারের চেয়ে একটু ভিন্নতা পেয়েছি।

তিনি আরও বলেন, ছোটবেলায় মাকে নিয়ে মেলায় যেতাম। আমার মনে আছে, তখন এটা আমাদের প্রতি বছরের রুটিন ছিল মেলায় যাওয়া। যতদিন মেলা হতো প্রতিদিন একবার করে হলেও যেতাম।

মেলা থেকে মাটির শো-পিসগুলো কিনতাম। মাটির ফল, হাঁড়ি-পাতিল এগুলোর শোপিস কিনতাম অনেক। এগুলো সব আম্মু কিনে দিত। আর বৈশাখে কাঁচা আম খাওয়া কখনও মিস করতাম না।

অস্ট্রেলিয়াতে বসে সেদিনগুলো খুব মিস করেন এ লাক্সতারকা। দেশটির সিডনিসহ কিছু শহরে বৈশাখ আসলে মেলা বসে। কিন্তু ব্যস্ততায় সেখানে যাওয়ার সুযোগ পান না রাখি।

তিনি বলেন, নববর্ষ আসলে মেলায় আর রমনা যাওয়া নিয়ে সবসময় খুব এক্সাইটেড থাকতাম। এখন সেদিনগুলো, মেলায় যাওয়া সবকিছু খুব মিস করি। অস্ট্রেলিয়ার সিডনিতে মেলা হয় কিন্তু সেখানে যাওয়া হয় নি।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত