ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

চিরকুটের গানে করোনায় হার না মানা সেই ডাক্তার

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২০, ২১:০৬

চিরকুটের গানে করোনায় হার না মানা সেই ডাক্তার

করোনাভাইরাস আক্রান্ত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন ১৫ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমান। তিনি করোনাভাইরাসে দেশে প্রথম মৃত্যুবরণকারী চিকিৎসক।

এবার এই চিকিৎসকে স্মরণ করে গান প্রকাশ করেছে দেশের জনপ্রিয় ব্যান্ড দল চিরকুট। গানটিতে কণ্ঠ দিয়েছেন চিরকুট ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য, কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার শারমীন সুলতানা সুমি।

সম্প্রতি ব্যান্ড দল চিরকুট এর ফেসবুক পেজে কিছু স্থিরচিত্র নিয়ে গানটির একটি লিরিক্যাল ভিডিও তৈরি করা হয়েছে। গানটির কথা, ‘মঈন উদ্দীন মঈন উদ্দীন/ জিতেছে জীবন হেরেছে মৃত্যু/ কি করে শোধিব ঋণ/ দুটি সন্তান, স্ত্রী আর অসংখ্য গুণগ্রাহী/ এই মৃত্যু বীরের চোখে পানি ফেলিব নাহি’।

এ প্রসঙ্গে শারমীন সুলতানা সুমি বলেন, মানুষের সেবায় জীবন বিলিয়ে দেওয়াই ডাক্তারদের ধর্ম। তাই এই দুর্বিষহ সময়ে তাদের অবদানের কথা স্মরণ করেই সারা দেশে মানুষের সেবায় দিনরাত খেটে চলা সকল স্বাস্থ্যকর্মী, নার্স, ডাক্তার, আইন শৃঙ্খলাবাহিনী, স্বেচ্ছাসেবী সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং আমাদের নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহকারী সকল প্রতিষ্ঠান এবং কর্মীদের প্রতি গভীর শ্রদ্ধা জানানোর জন্য আমাদের এই ক্ষুদ্র নিবেদন।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত