ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

করোনা দুর্যোগে

৫ বছর পর চিকিৎসা সেবায় ফিরলেন চলচ্চিত্র নির্মাতা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২০, ২১:২৩

৫ বছর পর চিকিৎসা সেবায় ফিরলেন চলচ্চিত্র নির্মাতা

প্রাণঘাতী করোনা ভাইরাসে দেশে আক্রান্ত হয়েছেন প্রায় ছয় হাজারেরও বেশী মানুষ। এর মধ্যে একজন চিকিৎসক ও একজন স্বাস্থকর্মী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন। অনেক চিকিৎসক ভয়ে চেম্বারে সাধারণ রোগী দেখাও ছেড়ে দিয়েছেন।

এমন সংকটপূর্ণ পরিস্থিতিতে দায়বদ্ধতা থেকে চিকিৎসা সেবায় ফিরেছেন চলচ্চিত্র নির্মাতা বুলবুল বিশ্বাস। বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর সময় থেকেই নিজ জেলা কুষ্টিয়ায় একটি হাসপাতালে সাধারণ রোগী দেখা শুরু করেছেন ‘রাজনীতি’খ্যাত এই নির্মাতা।

বুলবুল বিশ্বাস বলেন, সরকারি ছুটি শুরু হাওয়ার আগেই আমি নিজ জেলায় ফিরি। আমি যে মহল্লায় থাকি, সেখানে চিকিৎসক একমাত্র আমিই। করোনার এই দুর্যোগে অনেক জায়গায় চিকিৎসক সঙ্কট দেখা দিয়েছে। করোনা রোগী ছাড়াও অনেক সাধারণ রোগীদের চিকিৎসা পেতে অনেক কষ্ট হচ্ছে। তাই মনের তাগিদে এবং দায়বদ্ধতা থেকে দীর্ঘ প্রায় ৫ বছর পর চিকিৎসা সেবায় ফিরলাম।

তিনি আরো জানান, করোনার এই দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত তিনি রোগী দেখা চালিয়ে যাবেন। এছাড়া এখন থেকে পরিচালনায় পাশাপাশি নিয়মিত রোগীও দেখবেন।

বর্তমানে বুলবুল বিশ্বাস কুষ্টিয়া শহরের অবস্থিত ডাঃ তোফাজ্জুল হেলথ্ সেন্টারের মেডিক্যাল অফিসার হিসেবে কাজ করছেন।

এম.বি.বি.এস সম্পন্ন করার পর ২০১৫ সালে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে পোস্ট গ্রাজুয়েশন (এম.পি.এইচ) চলাকালীন নিজের প্রথম চলচ্চিত্র ‘রাজনীতি’র সুবাদে কোর্সটি ছেড়ে দেন তিনি। মনোযোগ দেন সিনেমা নির্মাণে। করোনা ভাইরাসের এমন সময় তিনি আবারো ফিরে গেলেন নিজের পুরনো পেশায়।

২০১৭ সালে ‘রাজনীতি’র মধ্য দিয়ে চলচ্চিত্র পরিচালক হিসেবে বুলবুল বিশ্বাসের অভিষেক ঘটে। চলচ্চিত্রটিতে জুটি বেঁধে অভিনয় করেন শাকিব খান ও অপু বিশ্বাস।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত