ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

দুই বাংলার প্রযোজনায় চলচ্চিত্র, প্রাপ্ত আয় পাবে কলাকুশলীরা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১১ মে ২০২০, ১৫:১৫  
আপডেট :
 ১১ মে ২০২০, ১৯:১৯

দুই বাংলার প্রযোজনায় চলচ্চিত্র, প্রাপ্ত আয় পাবে কলাকুশলীরা

কাছের মানুষকে দূরে ঠেলে দিয়েছে করোনাভাইরাস। দীর্ঘ সময় ধরে ঘরবন্দী হয়ে আছেন মানুষ। প্রিয় মানুষদের সঙ্গে দেখা হচ্ছে না দিনের পর দিন। এই সময়ের গল্প নিয়েই নির্মিত হয়েছে চলচ্চিত্র। ‘দূরে থাকা কাছের মানুষ’ নামের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

চলচ্চিত্রটিতে মিথিলার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার বিক্রম চক্রবর্তী। লকডাউনের নিয়ম মেনে ঘরে বসেই এর শুটিং করেছেন তারা। কলকাতার টিভিওয়ালা মিডিয়া ও বাংলাদেশের প্রেক্ষাগৃহ ভিজ্যুয়াল ফ্যাক্টরির প্রযোজনায় নির্মিত হয়েছে এটি।

এই স্বল্পদৈর্ঘ্যটি নিয়ে বিক্রম ও মিথিলা বলেন, ‘লকডাউন, কোয়ারেন্টাই, আইসোলেশন এই শব্দগুলো এখন আমাদের রোজকার জীবনের একটা অংশ হয়ে গেছে। সভ্যতা মানুষের মধ্যে সৃষ্টি করেছিল বিভেদ। আমাদেরকে বিচ্ছিন্ন করেছে করোনা। তবুও কোথায় গিয়ে এই বিচ্ছিন্নতায় আমাদের সকলকে আবার এক করে দিয়েছে।

আমরা সবাই চেষ্টা করছি ভাল থাকার জন্য সুস্থ থাকার জন্য। প্রতিদিন ঘুম থেকে উঠে ভারত-বাংলাদেশ, ইতালি, আমেরিকা ইরান, দেশের খবর নিচ্ছি। এটা যেন আমাদের অভ্যাসে পরিণত হয়েছে। প্রত্যেকে যে যার অবস্থান থেকে একটাই প্রার্থনা করে চলেছি-যেন পৃথিবী কোন এক নতুন রূপে মানুষকে স্বাগত জানাই।

যেন আর কোনো অনাকাঙ্ক্ষিত মৃত্যু না হয়। যেন নিরাপদ হয় প্রতিটি অনাগত প্রাণ। এই সময়টাকে ধরে রাখতে আমরা কোয়ারেন্টাইন এর সকল নিয়ম মেনে, যে যার বাড়িতে থেকে মোবাইল ফোনের প্রযুক্তি ব্যবহার করে তৈরি করেছি আমাদের ছোট্ট একটা চলচ্চিত্র ‌‌‘দূরে থাকা কাছের মানুষ’। আমরা চাই এই ছবির গল্পের মতো পৃথিবীর সমস্ত দূরত্ব থাকা সম্পর্ক গুলো কাছে আসুক।’

নির্মাতা জানিয়েছেন, এই স্তব্ধ পৃথিবীতে কাছের মানুষদের আরও কাছে আনতে ‘দূরে থাকা কাছের মানুষ’ চলচ্চিত্রটি মঙ্গলবার (১২ মে) অনলাইন মাধ্যম ধ্রুব টিভির চ্যানেলে প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, কলকাতার টিভি মিডিয়াওয়ালার কর্ণধার অমিত আমার বন্ধু। তার পরামর্শেই আমরা দুই বাংলার দুজন শিল্পী নিয়ে বর্তমান পরিস্থিতিকে ঘিরে এ কাজটি করি। এ কাজটি থেকে প্রাপ্ত আয় দুই বাংলার সিনেমা ক্রুদেরকে প্রদান করা হবে।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত