ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

‘হইচই’তে মুক্তি পাচ্ছে ৭ বছর আগের সিনেমা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ৩১ মে ২০২০, ১৬:১৪

‘হইচই’তে মুক্তি পাচ্ছে ৭ বছর আগের সিনেমা

৭ বছর আগে অর্থাৎ ২০১৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত বাংলাদেশের আলোচিত সিনেমা ‘টেলিভিশন’। এটি মুক্তির পর বেশ আলোড়ন তুলেছিল চিত্রপাড়ায়। ছবিটি মুক্তির ৭ বছর পর আবার অনলাইনে মুক্তি পাচ্ছে। ভারতীয় ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ‘হইচই’ এ সিনেমাটি আগামী ৫ জুন মুক্তি পাবে। এমন তথ্য নিশ্চিত করেছে হইচই এর বাংলাদেশ কর্তৃপক্ষ।

ছবিটিতে অভিনয় করেছিলেন মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা প্রমুখ। চলচ্চিত্রটি নির্মাণাধীন থাকা কালে গুটেনবর্গ ফিল্ম ফেস্টিভালে চিত্রনাট্যের জন্য পুরস্কার লাভ করে এবং মুক্তির আগেই জিতে নেয় ২০১২ সালের এশিয়ান সিনেমা ফান্ড ফর পোস্ট প্রোডাকশন পুরস্কার। ৮৬তম একাডেমী অ্যাওয়ার্ড (অস্কার) এর বিদেশি ভাষার সিনেমা প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য চলচ্চিত্রটিকে বাংলাদেশ থেকে মনোনয়ন দেয়া হয়।

এছাড়া ১৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘এশিয়ান সিলেক্ট’ ক্যাটাগরিতে সেরা সিনেমা হিসেবে ‘নেটপ্যাক পুরস্কার’ পায়। অষ্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০১৩ এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে (অ্যাপসা) ফার্স্ট জুরি গ্র্যান্ড পুরস্কার অর্জন করে চলচ্চিত্রটি।

‘টেলিভিশন’ সিনেমার কাহিনী যৌথভাবে লিখেছেন আনিসুল হক ও পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। সিনেমাটি প্রযোজনা করেছে ছবিয়াল, স্টার সিনেপ্লেক্স ও মোগাদর ফিল্ম (জার্মানি)।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত