ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বাবা, সব সময় তোমাকে পাশে পেয়েছি: অপূর্ব

  ইমরুল নূর

প্রকাশ : ২১ জুন ২০২০, ১৩:৩৪  
আপডেট :
 ২১ জুন ২০২০, ১৫:০৪

বাবা, সব সময় তোমাকে পাশে পেয়েছি: অপূর্ব

বাবা মানেই নির্ভরতার জায়গা, বটবৃক্ষের ছায়া। সন্তানের প্রতি বাবার ভালোবাসার কোন কমতি থাকে না। তবে বাবার প্রতি সন্তানের ভালোবাসা প্রকাশের একটি অন্যতম দিন বাবা দিবস।

প্রতি বছর জুন মাসের তৃতীয় রোববার বিশ্বব্যাপী বাবা দিবস উদযাপিত হয়। পশ্চিমা বিশ্বে এ ধারণা প্রচলিত হলেও আমাদের দেশেও দিনটি উদযাপন করা হয়। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে দিনটি উদযাপন করা হয়। ১৯০৮ সালে প্রথম বাবা দিবসের উদ্যোগ নেয়া হয়েছিল।

সে হিসেবে আজ পালিত হবে বিশেষ এ দিনটি। এই দিনে সন্তানের ভালোবাসায় সিক্ত হবেন প্রত্যেক বাবা। এ ভালোবাসা থেকে বাদ যাবেন না তারকাদের বাবারাও। বাবাকে নিয়ে ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব স্মৃতিচারণ করেন।

তিনি বলেন, সবাইকে একসাথে নিয়ে কিভাবে ভালো থাকা যায়, এটা আমি বাবার কাছ থেকে শিখেছি। আমার বাবা ছিলেন পুলিশ অফিসার। ছোটবেলা থেকেই তার আদর্শে বেড়ে উঠেছি। পারিবারিক যে বন্ধন, সেটাকে এড়িয়ে যাওয়ার কোনো সুযোগ আমাদের নেই। একজন মানুষ ছোট থেকে বড় হয়ে ওঠার ক্ষেত্রে পারিবারিক শিক্ষাটাই প্রধান এবং সবার আগে। পরিবার থেকে শিক্ষা নিয়েই সে বাইরের পৃথিবীতে পা বাড়ায়। আমিও আমার বাবা-মা, ভাই-বোনের কাছ থেকে পারিবারিক শিক্ষা নিয়েই নিজেকে বাইরের পৃথিবীতে বিকশিত করছি। আমার বাবা আমাকে ছোট্ট বেলায় অপু বলে ডাকতেন, এখনো তাই ডাকেন। আজকের বিশেষ এই দিনে বাবা তোমাকে বলতে চাই, ‘তোমাকে সব সময় আমার পাশে পেয়েছি। ছোটবেলা থেকেই চেষ্টা করেছ আমাদের ভালো রাখার। তোমাকে অনেক বেশি ভালোবাসি।’

আইএন

  • সর্বশেষ
  • পঠিত