ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

মৃত্যুর চার বছর পর মুক্তি পাচ্ছে দিতি’র শেষ সিনেমা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুন ২০২০, ১৫:৪৮

মৃত্যুর চার বছর পর মুক্তি পাচ্ছে দিতি’র শেষ সিনেমা

ঢাকাই সিনেমার এক নন্দিত চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতি যিনি তিলোত্তমা নায়িকা হিসেবে সমাদৃত ছিলেন। সবাইকে কাঁদিয়ে ২০১৬ সালের ২০ মার্চ তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুর আগে সর্বশেষ ‘এ দেশ তোমার আমার’ নামের একটি সিনেমার কাজ করেছিলেন তিনি। ছবিটি এখনও মুক্তি পায়নি।

অভিনেত্রীর মৃত্যুর চার বছর পর মুক্তি পেতে যাচ্ছে এই অভিনেত্রীর শেষ সিনেমা। আগামী সপ্তাহে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়ছে ‘এ দেশ তোমার আমার’ নামের ছবিটি। এতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন দিতি। বলা যেতে পারে এটাই তার অভিনীত শেষ সিনেমা। ছবিটি পরিচালনা করেন এফ আই মানিক।

এ নির্মাতা জানান, অনেকদিন ধরেই ছবিটি সংকটের মুখে ছিলো। অবশেষে সবকিছু গুছিয়ে এনেছি। আগামী সপ্তাহে সেন্সরে পাঠানোর প্রস্তুতি নিয়েছি। ইচ্ছে আছে করোনা শেষে দেশের সিনেমা হল চালু হলেই ছবিটি মুক্তি দেবো।

ছবিতে দিতির অভিনয় প্রসঙ্গে পরিচালক বলেন, 'এই ছবিতে দিতির চরিত্রটি দারুণ। দর্শক ছবিটি দেখলে নতুন করে উপলব্ধি করবেন কতো শক্তিশালী অভিনেত্রী ছিলেন দিতি।’

দিতি মারা যাওয়ার কয়েক মাস আগে ছবিটির শুটিং শেষ হয়। তখন এটি ৩৫ মিলিমিটারে শুট হয়েছিল। সেটিকে আবার ডিজিটালে ট্রান্সফার করা হয়। মূলত, এসব কারণেই ছবিটি শেষ করতে সময় লেগেছে।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত