ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৮ ঘন্টা আগে
শিরোনাম

সালমান খানের পরামর্শে নাম পাল্টে ফেলেন কিয়ারা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ১৬:৩৮

সালমান খানের পরামর্শে নাম পাল্টে ফেলেন কিয়ারা

ছয় বছর আগে বলিউডে অভিষেক ঘটে নতুন এক তরুণীর, নাম আলিয়া। তবে এ নামের চেয়ে তাকে সবাই চেনে কিয়ারা আদভানি নামেই। ইন্ডাস্ট্রিতে এসেই নিজের নাম আলিয়া থেকে পাল্টে রাখেন কিয়ারা। তবে সেটা ভাইজান সালমান খানের পরামর্শে। কারণ আলিয়া নামে এরইমধ্যে একটি নাম প্রতিষ্ঠিত হয়ে গিয়েছে। যার কারণে সালমান তাকে নাম পাল্টানোর পরামর্শ দেন। এরপর জগদীপ আদভানি এবং জেনেভিয়েভ জাফেরির মেয়ের নতুন নাম হল কিয়ারা।

‘আনজানা আনজানি’ ছবিতে প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত চরিত্রের নাম অনুসারে এ নামকরণ করা হয়েছিল বলে জানা যায়। ছোট থেকেই কিয়ারা বড় হয়েছেন মিশ্র সংস্কৃতির পরিবেশে। তাঁর বাবা জগদীপ সিন্ধি পরিবারের ব্যবসায়ী। তাঁর মা জেনেভিয়েভ পেশায় শিক্ষিকা। কিয়ারার দাদু লখনউয়ের জাভেরি পরিবারের সদস্য। তবে দিদিমা ইউরোপীয় বংশোদ্ভূত। ফলে আশৈশব মিশ্র সংস্কতির অংশ কিয়ারা।

বাবা ও মায়ের পারিবারিক সূত্রে কিয়ারা অশোককুমার এবং জাভেদ জাফরির দূর সম্পর্কের আত্মীয়। মুম্বাইয়ের জয় হিন্দ কলেজ ফর মাস কমিউনিকেশনের প্রাক্তন ছাত্রী আলিয়া তথা কিয়ারার হিন্দি ছবিতে আত্মপ্রকাশ ২০১৪ সালে, ‘ফুগলী’ ছবিতে। এর পর ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিতে তিনি নজর কাড়েন। ছবিতে ধোনির ভূমিকায় ছিলেন সুশান্ত সিংহ রাজপুত। তাঁর স্ত্রী সাক্ষীর চরিত্র পর্দায় রূপায়িত করেছিলেন কিয়ারা। ইতিমধ্যেই বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন কিয়ারা। ‘মেশিন’, ‘কলঙ্ক’, ‘গুড নিউজ’ ছবিতে কিয়ারার কাজ প্রশংসিত হয়।

তবে তাঁর ক্যারিয়ারে সব থেকে উল্লেখযোগ্য কাজ এখনও অবধি ‘কবীর সিং’ এবং ‘লাস্ট স্টোরিজ’। কবীর সিং ছবিতে কিয়ারা ছিলেন শাহিদ কাপুরের নায়িকা। ছবিতে কিয়ারার সংলাপ বিশেষ ছিল না। তিনি শাহিদের মন্ত্রমুগ্ধ প্রেমিকা। অন্য দিকে ডাক্তারিতে তাঁর সিনিয়র শাহিদ কপূর তাঁর চূড়ান্ত পজেসিভ প্রেমিক। চিত্রনাট্য অনুযায়ী শাহিদের পাশে পাল্লা দিয়ে অভিনয় করেন কিয়ারা।

কবীর সিংয়ের আগে আরও বড় বিতর্কের কেন্দ্র ছিলেন কিয়ারা। ২০১৮-এ মুক্তি পেয়েছিল ‘লাস্ট স্টোরিজ’। নেটফ্লিক্সের এই ছবি ছিল চার জন পরিচালকের শর্টফিল্মের সমাহার। সেখানে করণ জোহর পরিচালিত ছবির নায়িকা ছিলেন কিয়ারা। ছবিতে ভিকি কৌশলের বিপরীতে মধ্যবিত্ত পরিবারের স্কুলশিক্ষিকার ভূমিকায় অভিনয় করেছিলেন কিয়ারা। ছবির বড় অংশ জুড়ে ছিল কিয়ারার স্বমেহনের সিকোয়েন্স। সেই দৃশ্যে কিয়ারার অভিনয় একইসঙ্গে প্রশংসিত ও নিন্দিত হয়। ‘মেশিন’ ছবিতে কিয়ারার বিপরীতে নায়ক ছিলেন নবাগত মুস্তাফা বর্মাওয়ালা। তাঁর সঙ্গে কিয়ারা ডেটিং করেছিলেন বলে গুঞ্জন ছিল ইন্ডাস্ট্রিতে। এর পর সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে একান্তে বেশ কিছু জায়গায় দেখা গিয়েছিল কিয়ারাকে। সে সময় তাঁদের মধ্যেও অন্তরঙ্গ সম্পর্ক আছে বলে রটেছিল বলিউডে।

কিয়ারার পরিবারের সঙ্গে সালমান খানের সম্পর্ক খুবই ঘনিষ্ঠ। কিয়ারার প্রথম ছবি ‘ফুগলী’-র প্রযোজকও ছিলেন সালমান খান। মডেল শাহিন খানের সঙ্গে পারিবারিক সম্পর্ক আছে কিয়ারার। বলা হয়, শাহিন ছিলেন ইন্ডাস্ট্রিতে সালমানের প্রথম প্রেমিকা। ইন্ডাস্ট্রির বাইরেও কিয়ারা জনপ্রিয়। সোশ্যাল মিডিয়ায় তাঁর ফলোয়ারের সংখ্যা কয়েক লক্ষ। শিল্পপতি মুকেশ অম্বানীর মেয়ে ঈশা তাঁর ঘনিষ্ঠ বান্ধবী।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত