ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

‘সহকর্মী হিসেবে হিংসা না করে সবসময় সহযোগিতা করেছে’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ১৩:৫০  
আপডেট :
 ০৭ জুলাই ২০২০, ১৫:৫৩

‘সহকর্মী হিসেবে হিংসা না করে সবসময় সহযোগিতা করেছে’

প্লে-ব্যাক সম্রাট বলা হয় উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোরকে। তার বিদায়ে সংগীতাঙ্গনসহ শোকে মুহ্যমান পুরো শোবিজ। তাঁকে নিয়ে স্মৃতিচারণ করছেন সহকর্মীরা।

এন্ড্রু কিশোরের সঙ্গে বহু সিনেমায় কণ্ঠ দিয়েছেন আরেক জনপ্রিয় শিল্পী ডলি সায়ন্তনী। কিংবদন্তির মৃত্যুতে শোকাহত হয়ে পড়েন তার এ সহকর্মীও।

ফেসবুকে এন্ড্রু কিশোর সম্পর্কে স্মৃতিচারণ করে ডলি সায়ন্তনী লিখেন, এন্ড্রু কিশোর ছিলেন বাংলাদেশের বিখ্যাত কন্ঠ শিল্পী, তিনি বাংলাদেশ ও অন্যান্য দেশের অনেক চলচিত্রে গানে কন্ঠ দিয়েছেন। সেজন্য তিনি প্লেব্যাক সম্রাট নামে পরিচিত।

আমি যখন ১৯৮৯ সালে আমার এ্যালবামের পাশাপাশি ফিল্মে গান করা শুরু করি তখন ফিল্মে কিভাবে গান করতে হয় বা কোন জায়গায় কিভাবে গান করলে ভালো হবে সব কিছুই আমি শিখেছি এই এন্ড্রু দার কাছে, আমার সহকর্মী হিসেবে আমার প্রতি হিংসা না করে সব সময় আমাকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এককথায় হাতে খড়ি দিয়ে যেভাবে শেখায় ঠিক ওভাবেই আমাকে শিখিয়েছে, আমি যতদিন বেঁচে থাকব কোন দিন দাদা কে ভুলব না।

উপরওয়ালার কাছে আমার একটাই চাওয়া থাকবে দাদা যেখানেই থাকুক, সে যেন ভালো থাকে। আমার ম্যাক্সিমাম গান করা এই এন্ড্রুদার সাথে, তার এভাবে অকালে চলে যাওয়া আমি কোন ভাবেই মেনে নিতে পারছি না।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত