ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

এই ক্ষতি কখনোই পূরণ হওয়ার নয়: শাকিব খান

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ১৪:১৮  
আপডেট :
 ০৭ জুলাই ২০২০, ১৪:২২

এই ক্ষতি কখনোই পূরণ হওয়ার নয়: শাকিব খান

উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের বিদায়ে সংগীতাঙ্গনসহ শোকে মুহ্যমান পুরো শোবিজ। তাঁকে নিয়ে স্মৃতিচারণ করছেন সহকর্মীরা।

সিনেমার গানে যেন এক উজ্জ্বল নক্ষত্র তিনি। গানে গানে মুগ্ধতা ছড়াতেন অনায়াসেই। এজন্যই হয়তো তাকে প্লে-ব্যাক সম্রাট হিসেবে আখ্যায়িত করা হয়।

সেই সত্তরের দশক থেকে ২০১৬ পর্যন্ত প্লেব্যাক করেছেন এ কিংবদন্তি। প্রায় ৪০ বছর ধরে প্লেব্যাকের এত লম্বা ইতিহাস বাংলাদেশে আর কারো নেই।

আনোয়ার হোসেন, রাজ্জাক, প্রবীরমিত্র থেকে শুরু করে বর্তমান শীর্ষ নায়ক শাকিব খান পর্যন্ত এন্ড্রু কিশোরের প্লে-ব্যাক ইতাহাস বিস্তৃত। ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠিত ও জনপ্রিয় সব নায়কের লিপেই তাঁর গান আছে। কৌতুক অভিনেতা টেলি সামাদ, দিলদার, মতি, আফজাল শরীফ তাদের লিপেও আছে। এ যেন এক বিরল রেকর্ড। আশ্চর্যের বিষয় হলো, সবার লিপেই তিনি কেমন করে যেন মানিয়ে যেতেন। যে তাঁর গানে লিপ মিলিয়েছেন মনে হতো তিনিই যেন গেয়েছেন। অভিনয়শিল্পীদের গলার স্কেল ও ফ্রিকোয়েন্সির সাথে মিলিয়ে গান করতেন তিনি।

ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানের লিপেও পাওয়া গেছে তার বহু গান। কিংবদন্তির মৃত্যুতে শোকাহত হয়েছেন এ নায়কও।

ফেসবুকে শোক জানিয়ে শাকিব খান লিখেন, দেশবরেণ্য সংগীতশিল্পী, প্লেব্যাক সম্রাট “এন্ড্রু কিশোর” -এর মৃত্যুর মাধ্যমে বাংলাদেশের সংগীত আরও একজন লিজেন্ড হারালো। এই ক্ষতি কখনোই পূরণ হওয়ার নয়। যেখানেই থাকবেন ভালো থাকবেন রোমান্টিক গানের মাস্টার ভয়েস।

এমন গুণীজনের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও মর্মাহত।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত