ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ১৩:১৬

প্রিন্ট

অপরাধবোধের গল্পে যুবরাজ শামীমের সিনেমা

অপরাধবোধের গল্পে যুবরাজ শামীমের সিনেমা
বিনোদন প্রতিবেদক

অপরাধবোধের গল্পে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘হাজত’। এটা মূলত মানুষের মানসিক সৌন্দর্যের দিকটি তুলে ধরবে। যেখানে একজন অপরাধ করেও অনুতপ্ত হয়। নিজের কাছে, জীবনের কাছে সে আরেকটি সুযোগ খুঁজে বেড়ায় এই অপরাধ মুছে ফেলার জন্য। কারণ সাদেক বুঝতে পারে অপরাধ করে দুনিয়ার হাজত থেকে পার পেলেও নিজের ভেতরে যে হাজত সেখান থেকে মুক্ত হওয়া যায় না। এই ভাবনাতেই সিনেমার নাম ‘হাজত’ রাখা হয়েছে।

যুবরাজ শামীম নির্মিত এই ছবির গল্প ও চিত্রনাট্যও করেছেন তিনি নিজে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাদেক, বাদশা, দুলাল, সোহাগী, স্বপন।

পরিচালক বলেন, ‘এর আগে প্রতি শেয়ার ৫০০০ টাকা করে মোট ১২০টি শেয়ার বিক্রির অর্থ দিয়ে ‘আদিম’ নামে একটি সিনেমার কাজ শেষ করেছি। যেখানে বস্তির কিছু অপেশাদার অভিনেতা-অভিনেত্রী যে যার নিজের চরিত্রে অভিনয় করেছিলেন। সে সিনেমার কাজ শেষ ধাপে রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে এটি মুক্তি দেয়ার পরিকল্পনা করেছি। আর নতুন ভাবনায় শুরু করেছি ‘হাজত’।

এখানে ‘আদিম’-এর কথা বলছি এ কারণে যে এই আদিম’- এরই সিক্যুয়েল ‘হাজত’। ‘হাজত’ও গণ অর্থায়নের সিনেমা। এই করোনা পরিস্থিতির মধ্যেই টানা ১৬ দিন শুটিং করেছি ‘হাজত’র। শুটিং করার ক্ষেত্রে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ছবিটির কলাকুশলী চারজনের মতো। তাই টিমটাও ছোট ছিলো। খুব বেশি কষ্ট করতে হয়নি আমাদের’- যোগ করেন যুবরাজ।

তিনি জানান, বর্তমানে সম্পাদনার টেবিলে রয়েছে ‘হাজত’। পরিস্থিতি ঠিক হলে ‘আদিম’ মুক্তি পাবে। এরপরই ‘হাজত’-কেও মুক্তি দেয়া হবে।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত