ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আলাউদ্দিন আলী’কে শ্রদ্ধা জানিয়ে গাইবেন তিন্নি

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২২ আগস্ট ২০২০, ২০:৩১

আলাউদ্দিন আলী’কে শ্রদ্ধা জানিয়ে গাইবেন তিন্নি

বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের বরেণ্য সুরস্রষ্টা, গীতিকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন। কিংবদন্তি ও গুণী এই ব্যক্তির প্রতি শ্রদ্ধা জানিয়ে গান গাইবেন তরুন প্রজন্মের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী কানিজ খাদিজা তিন্নি।

আগামীকাল রবিবার ২৩ আগস্ট রবিবার চ্যানেল আই’তে অনন্যা রুমার প্রযোজনায় ‘আমার যতো গান’ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন তিন্নি। গুণী এই সুরকারের প্রতি শ্রদ্ধা জানিয়ে ৫টি গান পরিবেন করবেন ‘চ্যানেল আই ফিজ আপ সেরা কণ্ঠে’র এই শিল্পী।

অনুষ্ঠানে তিন্নির কন্ঠে শোনা যাবে আলাউদ্দিন আলীর লেখা ও সুর করা সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘আমার মনের ভিতর অনেক জ্বালা’, আমজাদ হোসেনের লেখা ও আলাউদ্দিন আলীর সুর করা সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘দু:খ ভালোবেসে প্রেমের খেলা খেলতে হয়’, ,‘ একবার যদি কেউ ভালোবাসতো’, নূরুজ্জামান শেখ’র কথা ও আলাউদ্দিন আলীর সুরে জাফর ইকবালের গাওয়া ‘যেভাবে বাঁচি বেঁচেতো আছি’ এবং মোহাম্মদ রফিক উজ্জামানের লেখা ও আলা উদ্দিন আলী’র সুর করা খালিদ হাসান মিলুর গাওয়া ‘আমার মতো এতো সুখী’ গানগুলো।

তিন্নি বলেন, ‘শ্রদ্ধেয় আলাউদ্দিন আলী স্যারের অনেক গানই আমার ভীষণ প্রিয়। তার সুর করা গান এই দেশের সঙ্গীতাঙ্গনকে সমৃদ্ধ করেছে। তিনি নেই, কিন্তু তিনি বেঁচে থাকবেন তার সুর করা প্রতিটি গানের মধ্যদিয়ে। আমার সৌভাগ্য যে সরাসরি তার সুর করা অনবদ্য পাঁচটি গান তার গাইতে পারবো।

মহান এই সুরস্রষ্টাকে শ্রদ্ধা জানানোর এমন সুযোগ করে দেওয়ার জন্য চ্যানেল আই পরিবার এবং অনুষ্ঠানের প্রযোজক অনন্যা রুমা আপুকে আন্তরিক ধন্যবাদ জানাই।’

সম্প্রতি তিন্নির কন্ঠে অনুরূপ আইচের লেখা শাহরিয়ার রাফাতের সুর সঙ্গীতে ‘মেঘমালা’ গানটিও শ্রোতা দর্শককে মুগ্ধ করেছে। তার কন্ঠে একমাত্র দেশাত্ববোধক গান ‘শরৎ আমার স্নিগ্ধতা’ও প্রতিনিয়ত প্রশংসা পাচ্ছে। তিন্নি এরইমধ্যে বৈশাখী টিভির একটি অনুষ্ঠানে পাঁচটি গানের রেকর্ডিং-এর কাজ সম্পন্ন করেছেন।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত