ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

সাদেক বাচ্চুর অবস্থা সংকটাপন্ন, বসছে মেডিকেল বোর্ড

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৮  
আপডেট :
 ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৩:০৯

সাদেক বাচ্চুর অবস্থা সংকটাপন্ন, বসছে মেডিকেল বোর্ড

জ্বরে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। এরপর শ্বাসকষ্ট বাড়লে গেল ৬ সেপ্টেম্বর দ্রুতই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চুকে। গতকাল শনিবার (১২ সেপ্টেম্বর) জানা যায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এ অভিনেতা। তার শ্বাসকষ্ট আরও বেড়েছে।

এরমধ্যে সাদেক বাচ্চুর শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। এই মুহূর্তে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন তিনি। তাই তাকে শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ থেকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে বর্তমানে হাসপাতালটির কোভিড ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন এই অভিনেতা। ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

আজ রোববার হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বরেণ্য অভিনেতা সাদেক বাচ্চুর শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তার শ্বাস-প্রশ্বাসের সমস্যা হচ্ছে। তার চিকিৎসার ব্যাপারে আজ দুপুরের দিকে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তীর নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড বসবে।

১৯৭৭-৭৮ সালে বিটিভির নিয়মিত শিল্পী হিসেবে অভিনয় শুরু করেন সাদেক বাচ্চু। বিটিভিতে তার অভিনীত প্রথম নাটক ‘প্রথম অঙ্গীকার’। মঞ্চ ও টিভি নাটক থেকে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। ১৯৮৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘রামের সুমতি’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন সাদেক বাচ্চু। এরপর প্রায় পাঁচ শতাধিক চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। নিজেকে প্রতিষ্ঠিত করে তুলেন বাংলা চলচ্চিত্রের অন্যতম খল-অভিনেতা হিসেবে।

২০১৮ সালে ক্যারিয়ারের একমাত্র জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেন সাদেক বাচ্চু। অভিনয় জীবনের বাইরে তিনি বাংলাদেশ ডাক বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা। একজন লেখক হিসেবেও নানা বিষয় নিয়ে লেখালেখি করেন তিনি।

লাইফ সাপোর্টে সাদেক বাচ্চু

আইএন

  • সর্বশেষ
  • পঠিত