ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

৪৯তম জন্মদিনে

মৃত্যুর ২৪ বছর পরও স্মৃতিতে অম্লান সালমান শাহ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১০:১৩  
আপডেট :
 ১৯ সেপ্টেম্বর ২০২০, ১২:১৬

মৃত্যুর ২৪ বছর পরও স্মৃতিতে অম্লান সালমান শাহ
ফাইল ছবি

ঢাকাই সিনেমায় তার আগমন ঘটেছিল ধুমকেতূর মত। এলেন আর জয় করলেন। ক্যারিয়ারের অল্প সময়েই যিনি পেয়েছিলেন আকাশচুম্বী জনপ্রিয়তা। তিনি আর কেউ নন, সবার প্রিয় সালমান শাহ। ১৯৯৬ সালের আজকের এইদিনে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান নব্বই দশকের সবচেয়ে সুদর্শন এই তারকা।

মৃত্যুর ২৪ বছর পেরিয়ে গেলেও কমেনি তার জনপ্রিয়তা, বরং বেড়েই চলেছে প্রজন্ম থেকে প্রজন্মে। এত বছরেও কমে নি তার আবেদন। আজও ভক্তদের হৃদয়ে অম্লান হয়ে আছেন অমর এই নায়ক।

আজ অমর এই নায়কের জন্মদিন। বেঁচে থাকলে ৪৯ বছরে পা রাখতেন সালমান। সহকর্মী থেকে শুরু করে ভক্তদের পাগলামী দেখা যেত তাকে ঘিরে।

পৃথিবী থেকে বিদায় নিলেও লাখো ভক্তের হৃদয়ে আজও বেঁচে আছেন তিনি। শুধু ভক্তই নয়, অনেক তারকারও তারকা সালমান শাহ; একথা অকপটেই স্বীকার করেন এই প্রজন্মের নায়কেরা।

চলচ্চিত্রের মানুষেরা আজও বলেন, ‘মৃত্যুর ২৪ বছর হয়ে গেলেও আজও সালমান শাহের শূন্যস্থান কেউ পূরণ করতে পারেননি, কমেনি তার জনপ্রিয়তাও; বরচ বেড়েই চলেছে।’

১৯৭০ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন সালমান শাহ। যার আসল নাম ছিল শাহরিয়ার চৌধুরী ইমন। চলচ্চিত্রে এসে নাম নেন ‘সালমান শাহ’। তার বাবার নাম কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। তিনি ছিলেন পরিবারের বড় ছেলে। ১৯৯২ সালের ১২ আগস্ট বিয়ে করেন। তার স্ত্রীর নাম সামিরা।

‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান। প্রথম ছবি দিয়েই বাজিমাত করেন, দর্শকের মনে ঠাই করে নেন এই নায়ক। এরপর একের পর এক হিট ছবি উপহার দিতে থাকেন। মাত্র চার বছরের ক্যারিয়ারে উপহার দিয়েছেন ২৭টির মত ছবি যার বেশিরভাগই ব্যবসা সফল।

বাংলাদেশ জার্নাল/আইএন/কেআই

  • সর্বশেষ
  • পঠিত