ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

প্রথমবার ওয়েব সিরিজে ফারিয়া, সঙ্গে রাজ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৬

প্রথমবার ওয়েব সিরিজে ফারিয়া, সঙ্গে রাজ

হঠাৎ করেই ঢাকা শহর থেকে রহস্যজনকভাবে নিরুদ্দেশ হতে থাকে বেশ কয়েকজন শিশু ও নারী-পুরুষ এবং সেই সাথে ঘটতে থাকে কয়েকটি লোমহর্ষ খুনের ঘটনা। পুলিশের স্পেশাল টিম শত চেষ্টা করেও যখন এসব অপরাধের কোন ক্লু খুঁজে পায় না, তখন চরম অদক্ষ হিসেবে পরিচতি সাব-ইন্সপেক্টর রাহাত সন্ধান পেয়ে যায় একটি ভয়ংকর গুপ্তঘাতক চক্রের। এমনই এক গল্পে নির্মিত হলো ডার্ক থ্রিলার ওয়েব সিরিজ ‘বিলাপ’। এটি যৌথভাবে নির্মাণ করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

‘বিলাপ’-এর গুরুত্বপূর্ণ চরিত্রে যাদের দেখা যাবে- শরিফুল রাজ, জাকিয়া বারী মম, শবনম ফারিয়া, রুনা খান, লুৎফর রহমান জর্জ, খায়রুল বাশার, মাজনুন মিজান, মাসুম বাশার, ইনতেখাব দিনার, জয় রাজ, সমাপ্তি মাসুক, দীপু ইমাম, এহসান রহমান, আশরাফুল আশিষ, নবাগত পূজা ক্রুজ, নীলাঞ্জনা নীলা, সুমীত সেনগুপ্ত (স্পেশাল এপিয়ারেন্স) এবং আরো অনেকে।

‘বিলাপ’ শবনম ফারিয়ার প্রথম ওয়েব সিরিজ, এবং সেই সাথে সে শরিফুল রাজের সাথে প্রথমবারের মত জুটি বেঁধেছেন। জাকিয়া বারী মম এবং রুনা খানকে ব্যতিক্রমধর্মী দু’টি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে।

সানী সানোয়ার বলেন -“ওয়ার্ল্ড মিডিয়াতে সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজ একটি গুরুত্বপূর্ণ জায়গা দখল করে নিচ্ছে। গল্প বলার নান্দনিক ঢং এবং নির্মান কৌশলে সিনেমাটিক ছাপ থাকার কারণে ওয়েব সিরিজের প্রতি দর্শকদের আগ্রহ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই দর্শক আগ্রহ এবং মার্কেট চাহিদার উপর ভিত্তি করে দ্রæত জনপ্রিয় হয়ে উঠা ‘সিনেমাটিক’ নামের দেশীয় একটি ওটিটি প্লাটফর্মের জন্য আমরা ‘বিলাপ’ নামের এই ওয়েব সিরিজটি নির্মানের সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে ‘কপ ক্রিয়েশন’ নিয়মিতভাবে সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজও নির্মান করবে।”

শবনম ফারিয়া জানান – “ আমি কখনো ওয়েব সিরিজে কাজ করিনি। এটার গল্প শুনার পর মনে হয়েছে যে, আমি এই গল্পের পার্ট হতে চাই।”

ওয়েব সিরিজের অপর পরিচালক ফয়সাল আহমেদ জানান -“এটি ওয়েব ছিল, না সিনেমা ছিল তা আমি এখনও নিশ্চিত না। কারণ কাহিনী, চিত্রনাট্য, অ্যারেঞ্জমেন্টের বিবেচনায় এটি একটি খন্ডিত সিনেমা হিসেবেই আমরা নিমার্ণ করেছি, যার মাঝে দর্শকবৃন্দ সিনেমাটিক আমেজ খুঁজে পাবে।”

ওয়েব সিরিজটি প্রযোজনা করেছে টার্ন কমিউনিকেশন্স, যা লাইভ টেকনোলজিসের একটি অঙ্গ প্রতিষ্ঠান। এটি খুব শীঘ্রই ওটিটি প্লাটফর্ম ‘সিনেমাটিক’-এ স্ট্রিমিং করা হবে।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত