ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

মরীচিকা: গল্পই সিরিজের নায়ক-নায়িকা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২০, ১৬:৪৭  
আপডেট :
 ০৭ অক্টোবর ২০২০, ১৭:২৯

মরীচিকা: গল্পই সিরিজের নায়ক-নায়িকা

‘ছুঁয়ে দিলেন মন’ খ্যাত চলচ্চিত্র নির্মাতা শিহাব শাহীন আবারও সত্য ঘটনা নিয়ে নির্মাণ করছেন নতুন ক্রাইম থ্রিলার ‘মরীচিকা’। ওয়েব সিরিজটি ১৮ বছর আগে ঘটে যাওয়া মডেল সৈয়দা তানিয়া মাহবুব তিন্নি হত্যাকাণ্ড নিয়ে নির্মিত হচ্ছে- এমন কথা শোনা গেলেও পরিচালক বলছেন ভিন্ন কথা। তার ভাষ্যমতে, এটা পুরোই কাল্পনিক।

গেল মাসের শেষের দিকে সিরিজটির শুটিং শুরু হয়। থ্রিলার গল্পের এই সিরিজটিতে নানারকম চমক রয়েছে বলে জানা যায়। বড় ও ছোট পর্দার শিল্পীর সমন্বয় দেখা যাবে এখানে। দুই পর্দার শিল্পীই রয়েছেন কাস্টিংয়ে। চিত্রনায়ক সিয়াম আহমেদ, ফারহান আহমেদ জোভান, আফরান নিশো, ফারজানা রিক্তা, মাহিয়া মাহি, নাজনীন চুমকি, আব্দুল্লাহ রানা, নরেশ ভূইয়া, শিমুল খান, একে আজাদ সেতু প্রমুখ অভিনয় করছেন এখানে।

পরিচালক বাংলাদেশ জার্নালকে জানান, সম্পূর্ণ কাল্পনিক গল্পেই এটি নির্মিত হচ্ছে। দর্শক যেমনটা অনুমান করছেন তার উল্টোটাই ঘটতে পারে এখানে। এখানে কোন জুটি হিসেবে কাউকে কাস্টিং করা হয়নি, পুরোটাই গল্প নির্ভর। গল্পই সিরিজটির নায়ক ও নায়িকা। এতুক বলতে পারি, এখানে সিয়ামের ভিলেন নিশো। বাকিটা দর্শকরা দেখার পরই বুঝবেন।

গল্পে সিয়াম আহমেদকে দেখা যাবে একজন পুলিশ অফিসারের চরিত্রে। তার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন ফারজানা রিক্তা। দুজনেই প্রথমবার ওয়েব সিরিজে কাজ করলেন এবং একসাথে জুটি বাঁধলেন। দুজনের একসাথে কাজের অভিজ্ঞতাও দারুণ বলে জানান তারা।

সিয়াম আহমেদ বলেন, আমার সর্বশেষ ছবি মুক্তি পেয়েছে গত বছরের শুরুর দিকে। এরপর দর্শকরা আমাকে আর পর্দায় দেখতে পায় নি। এরমধ্যে অনেকগুলো কাজ করলেও কোনটাই মুক্তি পায়নি। সেদিক থেকে আমার ভক্ত,দর্শকরা অনেকেই আমাকে দেখার অনুরোধ করেন, বিভিন্ন সময়ে কাজের বিষয়ে উৎসাহ দেন। সেইদিক থেকে চিন্তা করে দেখলাম একটা কাজ করা যেতে পারে, যেন দর্শকরা আমাকে দেখতে পায়। এরমধ্যে সিনেমার বাইরেও অনেক কাজের প্রস্তাব পেয়েছি কিন্তু করা হয়নি। কিন্তু এই কাজটা পাওয়ার পর আর না করতে পারিনি।

তিনি আরও বলেন, গল্প শুনেই আমি এক কথায় হ্যাঁ বলে দেই, এই কাজটি আমাকে করতে হবে। আর শিহাব শাহীন ভাই আমার ভীষণ পছন্দের একজন মানুষ যিনি আমাকে সবসময় নানাভাবে সাপোর্ট করেন। যার কাছে আমি অনেক কিছু শিখেছি, এখনও শিখি। উনার কাজ সম্পর্কে আমার নতুন করে বলার কিছু নেই, সেটা দর্শকরাই ভালো জানেন। উনার সাথে কাজ করতে পেরে ভীষণ ভালো লাগছে। এছাড়া এই টিমে আমার কাছের অনেক মানুষজনই আছেন নিশো ভাই, জোভান, মাহি, রিক্তা; সবার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পেরে আমার অন্যরকম একটা ভালো লাগা কাজ করছে। শুধু এটুকুই বলবো, দর্শকরা এমন কিছু পেতে যাচ্ছেন, যা এর আগে ভাবে নি।

ফারজানা রিক্তা বলেন, এটা আমার প্রথম ওয়েব সিরিজ। পছন্দের সব সহশিল্পীকে একসাথে পেয়েছি। সিয়ামের সঙ্গে এটা আমার প্রথম কাজ। কাজের বিষয়ে সে ভীষণ সিরিয়াস আর সেন্সিটিভ। সহশিল্পীকে অনেক হেল্প করে। শাহীন ভাই তো পছন্দের নির্মাতা। গল্প,চরিত্র সবকিছু মিলিয়ে আমার কাছে নতুন এক অভিজ্ঞতা এটা।

গল্পই সিরিজটির নায়ক। সবাই বিভিন্ন চরিত্রে এখানে হাজির হয়েছেন। একজনের সাথে একজন রিলেটেড। তবে এখানে প্রধান খল নায়ক চরিত্রে হাজির হচ্ছেন আফরান নিশো। যিনি গল্পে মাস্টার মাইন্ড ও সাইলেন্ট কিলার। এরইমধ্যে তিনি শুটিংয়ে অংশ নিয়েছেন। এছাড়াও আজ থেকে শুটিংয়ে অংশ নিয়েছেন জোভান ও মাহি জুটি। তাদের দুজনকে দেখা যাবে প্রেমিক-প্রেমিকার চরিত্রে। ভালবেসে বিয়েও করেন। এরপর গল্পের কাহিনি ঘুরে যায় অন্যদিকে।

বিগ বাজেটের এই ওয়েব সিরিজটি খুব শিগগিরই দেশের নতুন ওটিটি প্লাটফর্ম ‘চরকি’ তে আগামী নভেম্বরে মুক্তি পাবে বলে নির্মাতা জানান।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত