ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আবারও শীর্ষে ‘রাণী রাসমণি’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২০, ১৯:২৭

আবারও শীর্ষে ‘রাণী রাসমণি’

ভারতীয় বাংলা সিরিয়ালের মধ্যে তুমুল জনপ্রিয় ‘রাণী রাসমণি’। প্রায় সাড়ে ৩ বছর ধরে চলছে এই ধারাবাহিকটি। চলতি সপ্তাহে রেটিংয়ের ধাক্কায় বায়োপিক ‘কাদম্বিনী’কে পেছনে ফেলে ফের শীর্ষে ‘রাণী রাসমণি’।

জানা যায়, গল্পের চরিত্র রানিমা, সামান্য মেয়ের অসামান্য হয়ে ওঠা; নাড়া দিয়েছে দর্শক মনকে!

এই প্রসঙ্গে ধারাবাহিকের লেখক শাশ্বতী রায়ের বক্তব্য, ‘ইতিহাসের গল্প, রামকৃষ্ণের লীলা আর রাসমণির বৈচিত্রময় জীবন যে আমরা তুলে ধরতে পারছি, এটাই সবচেয়ে ভাল লাগার। ব্যক্তিজীবন আর ইতিহাস, দুটো সমানুপাতে মিশেছে বলেই আজও ‘রাণী রাসমণি’ এই জায়গায়।’

সাংসারিক টানাপড়েন, বিধবা বিবাহের মতো ঐতিহাসিক ঘটনা, শ্রীরামকৃষ্ণ দেব, মা ভবতারিণী, তৎকালীন ধর্ম আর গোঁড়ামি, ইংরেজদের বিরুদ্ধে রানিমার জেহাদ— যে যে উপাদানে একটি মেগা ‘আকর্ষণীয়’ হয়ে ওঠে তার সব ক’টিই ‘রাণী রাসমণি’-তে নিক্তি মেপে আছে, দাবি ‘টিম রাসমণি’র।

ধারাবাহিকের এই উপকরণ, সমস্ত আয়োজন সফল দিতিপ্রিয়া রায়ের দাপুটে অভিনয় গুণে। ১৮ বছরের এক কিশোরী বধূ থেকে রাশভারী বিধবা শাশুড়ি হয়ে চমকে দিলেন ধারাবাহিকের দুনিয়াকে। এমন এক মেয়ে যিনি রানিমার সব বয়সের জীবন দেখিয়ে দিলেন তার সাবলীল অভিনয়ে!

শিবাশিসের দাবি, ‘গড গিফ্টেড’ অভিনেত্রী দিতিপ্রিয়া। তাঁ সঙ্গে গাজী আব্দুন নূর, ঠাকুররূপী সৌরভ, মথুরবাবুরূপী গৌরব চট্টোপাধ্যায়ের সকলের কেমিস্ট্রি অসাধারণ। দর্শক এদের থেকে চোখ ফিরিয়ে থাকবেন কী করে?

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত