ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধুকে নিয়ে বলিউডে সিনেমা, মুজিব চরিত্রে আদিল

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২০, ১৫:৩৫

বঙ্গবন্ধুকে নিয়ে বলিউডে সিনেমা, মুজিব চরিত্রে আদিল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনকে কেন্দ্র করে দেশে নির্মিত হবে সিনেমা ‘বঙ্গবন্ধু’; যেটি পরিচালনা করবেন বায়োপিক মাস্টার’খ্যাত শ্যাম বেনেগাল। একথা সবারই জানা। এবার জানা গেলো বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা নির্মাণ করতে চলেছে বলিউড। ছবির নাম রাখা হয়েছে ‘ব্যাটল ফর বেঙ্গল’। এটি পরিচালনা করবেন ‘দিল্লি ক্রাইম’খ্যাত রিচি মেহতা।

সেই ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করার কথা রয়েছে আদিল হোসেনের। সেইসাথে একাধিক বাঙালি অভিনেতাকেও দেখা যাবে। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে এমন তথ্য জানা যায়।

সেই প্রতিবেদনে আরও বলা হয়েছে, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে এই ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিলো।সেই মতো ২০২০-এর ১০ মার্চ নাগাদ পরিচালক-সহ ছবির একটি টিম রেকি করতে বাংলাদেশে এসেছিলেন। পরিচালকের সঙ্গে সেই টিমে ছিলেন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর সিনেম্যাটোগ্রাফার আমির মোকরি ও অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশল। তিনি অভিনেতা ভিকি কৌশালের বাবা।

চট্টগ্রামে রেকি করাকালীনই বাংলাদেশজুড়ে ঘোষণা হয় লকডাউন। ফলে ছবির শুটিং স্থগিত রেখেই ভারতে ফিরে যায় গোটা টিম। নতুন করে আগামী বছর মার্চ-এপ্রিল মাস নাগাদ শুরু হবে ছবির শুটিং। লস অ্যাঞ্জেলেসের একটি প্রযোজনা সংস্থা ছবিটির প্রযোজনা করছে বলে দাবি করেছে আনন্দবাজার।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত