ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

রেজুলেশনে একদম বিশ্বাস করি না: সাবিলা নূর

  ইমরুল নূর

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২০, ১৫:৪০

রেজুলেশনে একদম বিশ্বাস করি না: সাবিলা নূর
সাবিলা নূর

মাঝে ছোট্ট বিরতির পর কাজে ফিরে ‘এক্সচেঞ্জ’ নাটকের মধ্য তুমুল আলোচিত হয়ে উঠেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। গল্পের ভিন্নতার কারণেই নাটকটি দর্শকের মধ্যে বেশ আলোচনার সৃষ্টি করেছে। এখানে তিনি জুটি বেঁধেছেন সুপারস্টার অপূর্ব’র সঙ্গে। সেই ধারাবাহিকতায় এই অভিনেতার সঙ্গে টানা জুটি বেঁধে কাজ করে চলেছেন সাবিলা। অপূর্বর সঙ্গে জুটি বেঁধে ‘মেডেল’ ও ‘ভালোবাসবো তোমাকে’ নাটকের শুটিংয়ের মধ্য দিয়ে চলতি বছরের শেষ কাজ করেন সাবিলা। বছরান্তে প্রাপ্তি ও অপ্রাপ্তি নিয়ে বাংলাদেশ জার্নালের বিনোদন বিভাগে কথা বলেন তিনি। আলাপের চুম্বকাংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো...

‘মেডেল’ ও ‘ভালোবাসবো তোমাকে’

যেই দুটি নাটকে কাজ করেছি দুটিই ভীষণ সুন্দর রোমান্টিক গল্প। রোমান্টিকতার পাশাপাশি কিছু কমেডি রয়েছে। দর্শকরা এই ধরনের কাজগুলো বেশ পছন্দ করেন। আর ‘ভালোবাসবো তোমাকে’ নাটকের মধ্য দিয়েই এই বছরের শেষ কাজ করছি।

জনপ্রিয় হচ্ছে অপূর্ব ও সাবিলা জুটি

সাগর জাহান পরিচালিত ‘পাশাপাশি’ নাটকে অপূর্ব ভাইয়ার সাথে প্রথমবার জুটি বেঁধে কাজ করি। এরপর একসাথে অনেক কাজ করেছি আমরা। আমাদের ‘রাজকুমার’ নাটকটি দর্শকরা অনেক পছন্দ করেছেন। প্রচুর সাড়া পেয়েছি কাজটি থেকে। আর সম্প্রতি ‘এক্সচেঞ্জ’ নাটকটি থেকে এখনও অনেক বেশি সাড়া পাচ্ছি। এখনও কোথাও গেলে ভক্তরা এই নাটকটির ‘হাই হ্যান্ডসাম’ ডায়লগটির জন্য অনুরোধ করেন। আমার বেশ ভালো লাগে। আর অপূর্ব ভাইয়া ভীষণ সাপোর্টিভ। সবসময় কাজের জায়গাতে ভীষণ সাপোর্ট করেন। সহশিল্পী হিসেবে তিনি এক কথায় দারুণ।

বছর শেষে প্রাপ্তি ও অপ্রাপ্তি

আলহামদুলিল্লাহ! এই বছরটা আমার জন্য ভালো গিয়েছে। আমি আমার পরিবারকে অনেকটা সময় দিতে পেরেছি। যেহেতু লকডাউনের জন্য বাসায় ছিলাম, অনেকটা সময় দিতে পেরেছি পরিবারকে যেহেতু করোনার কারণে অনেক উথান-পতন গিয়েছে তাই অনেকের জন্য আবার এই বছরটা খারাপও গিয়েছে। এই ৩/৪ মাস ঘরবন্দী থাকার কারণে নিজেদের মধ্যে অনেক পরিবর্তনও এসেছে। এছাড়া আশেপাশে বিভিন্নজনের মৃত্যুর খবর শোনা; বলতে গেলে অনেকটা ভয়ের মধ্যেও সময়টা কেটেছে। এখনও যতটুক সম্ভব সেইফ এন্ড সিকিউরড থেকে কাজ করা যায় করছি। আমার, আমার পরিবার কিংবা আশেপাশের মানুষজনদের থেকে যেন আর কোনো খারাপ সংবাদ না শুনি, এই দোয়া করেই নতুন বছরটা শুরু করতে চাই।

নিউ ইয়ার রেজুলেশনে বা নতুন বছরের পরিকল্পনা

নিউ ইয়ার রেজুলেশনে আমি একদম বিশ্বাস করি না। আমার কখনোই কোনো রেজুলেশন ছিলো না। চার-পাঁচ বছর আগে একবার রেজুলেশন নিয়েছিলাম কিন্তু বছর শুরুর দুই-তিন দিনের মাথায়ই সব শেষ। এরপর থেকে আমি সিদ্ধান্ত নিয়েছি আর নিউ ইয়ার রেজুলেশন করবো না, যা হওয়ার হবে। কাজের দিক থেকে বলবো, চেষ্টা করবো আরও ভালো স্ক্রিপ্টে কাজ করার, ম্যাচিউরড চরিত্র করার, নিজেকে আরও এক্সপ্লোর করার।

শৈশবে নাচের প্রতি খুব আসক্তি ছিলো সাবিলা নূরের। বুলবুল ললিতকলা একাডেমি থেকে নাচ শিখে প্রথম শ্রেণিতে পড়াকালীন সময়েই পদ্ম কুঁড়ি চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। এরপর ২০১৪ সালে মডেলিংয়ের মাধ্যমে শোবিজে পা রাখেন। এরপর গ্রামীণ ফোন, নেসকেফে বিজ্ঞাপনের মধ্য দিয়ে পরিচিতি পান। একই বছরে তার অভিনীত প্রথম নাটক ‘ইউ টার্ন’ দিয়ে দর্শক সাড়া পেতে থাকেন। এরপর ২০১৫ সালে ‘শত ডানার প্রজাপতি’ নাটক দিয়ে তুমুল জনপ্রিয় হয়ে উঠেন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয় নি।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত