ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

শ্রেষ্ঠ পরিচালকের সম্মাননা পেলেন সঞ্জয় সমদ্দার

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২০, ১৭:৩৬

শ্রেষ্ঠ পরিচালকের সম্মাননা পেলেন সঞ্জয় সমদ্দার
নাট্যনির্মাতা সঞ্জয় সমদ্দার

ভিন্নধর্মী গল্প ও অসাধারণ নির্মাণে খ্যাতি রয়েছে নাট্য নির্মাতা সঞ্জয় সমদ্দারের। তিনি সবসময়ই পছন্দ করেন ব্যতিক্রমধর্মী কনসেপ্টে কাজ করতে। আর সেই ধারাবাহিকতায় চলতি বছরের শেষে এসে পেলেন সম্মাননা। সদ্য শেষ হয়ে যাওয়া আরটিভি ১০ম স্টার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ‘শিফট’ নাটকের জন্য শ্রেষ্ঠ পরিচালক নির্বাচিত হয়েছেন।

এমন প্রাপ্তিতে বেশ উচ্ছ্বসিত এই পরিচালক বলেন, পুরস্কার আমাকে অনুপ্রাণিত করে। বছরের শেষ দিকে এসে এমন একটা প্রাপ্তিতে অনেক বেশি ভালো লাগছে। আমি ডিরেকশন উপভোগ করি, চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। সেই চ্যালেঞ্জ যখন স্বীকৃতি পায় তখন তো ভালো লাগেই। যাদের জন্য কাজ করি অর্থাৎ দর্শকরা সবসময় ভালো কাজের সাথে ছিলেন এবং আছেন। তাদের ভালবাসাতেই এই সম্মানটা পেয়েছি। তাদের প্রতিসহ আমার টিমের সবার প্রতি কৃতজ্ঞ, যারা এই কাজটির সঙ্গে যুক্ত ছিলেন।

একই নাটকের জন্য অন্যদিকে সেরা অভিনেতা ও অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন নাটকটির দুই অভিনয়শিল্পী আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী। শুধু তাই নয়, এই পরিচালকের নির্মাণে ‘আপনার ছেলে কি করে?’ নাটকের জন্য কেন্দ্রীয় চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হয়েছেন জিয়াউল ফারুক অপূর্ব এবং পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ফখরুল বাশার মাসুম। এই নির্মাতার নির্মাণে সম্মানিত হয়েছেন চারজন অভিনয়শিল্পী। যেটাকে বেশ পজেটিভভাবেই দেখছেন নির্মাতা।

এই বিষয়ে সঞ্জয় সমদ্দার বলেন, বিষয় টা সত্যিই আনন্দের। আমার আর্টিস্টদের পুরষ্কার প্রাপ্তি নিজের প্রাপ্তির চেয়েও যেনো বেশি আনন্দ দিচ্ছে।

এবছর আপনার বেশিরভাগ কাজই আলোচিত ও প্রশংসিত হয়েছে। গল্পে,মেকিংয়ে অসাধারণ। এর পেছনের কারিশমা কী? এমন প্রশ্নে এই নির্মাতা বলেন, আমি বিশ্বাস করি আমার সামর্থ্যের অল্পই দেখাতে পেরেছি। তাই কারশিমাটিক কিছু এখোনো করতে পেরেছি মনে হয় না। তবে হ্যা নিজের কাজকে ছাপিয়ে যাওয়ার একটা চেষ্টা শব সময় থাকে। আমি সব সময় নিজের সাথে নিজে প্রতিদ্বন্দ্বিতা করি। নিজেকে চ্যালেঞ্জ দিতে পছন্দ করি।

তিনি জানান, বছরের শুরুতেই ট্রল এবং অমানুষ নামে দুটো ওয়েব অরিজিনাল রিলিজ মুক্তি পাবে। এছাড়াও নতুন বছরেই সিনেমা নির্মাণের ইচ্ছা পোষণ করেন তিনি।

চলতি বছরের শুরু থেকে বেশ কিছু ভিন্নধর্মী কাজ আলোচনায় এনে দিয়েছে নির্মাতা সঞ্জয় সমদ্দারকে। এই নির্মাতার যে শহরে টাকা উড়ে, পলিটিক্স, অপরূপা, শিকল নাটকগুলো দর্শকমহলে বেশ প্রশংসিত হয়।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত