ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

১৪৫টি গান বিক্রি করে দিলেন শাকিরা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২১, ১৭:২৬

১৪৫টি গান বিক্রি করে দিলেন শাকিরা
পপ তারকা শাকিরা

লন্ডনভিত্তিক সংগীত ব্যবস্থাপনা সংস্থা হিপনোসিসের কাছে নিজের জনপ্রিয় ১৪৫টি গানের স্বত্ব বিক্রি করে দিয়েছেন বিশ্বখ্যাত পপ তারকা শাকিরা। বুধবার (১৩ জানুয়ারি) হিপনোসিসের সঙ্গে এ বিষয়ে এক চুক্তি স্বাক্ষরিত হয় শাকিরার।

প্রতিষ্ঠানটি শাকিরার সব গানের স্বত্ব কিনতে চাইলেও কত টাকায় শাকিরার গানের স্বত্ব কেনাবেচা হয়েছে তা স্পষ্ট করেনি প্রতিষ্ঠানটি।

তবে হিপনোসিসের মুখপাত্র গণমাধ্যমে জানান, শাকিরা তার শিল্পীজীবনে যত গান রেকর্ড করেছেন, তার সবই আমরা কিনে নিচ্ছি। এটি আমাদের কোম্পানির জন্য এখন পর্যন্ত সবচেয়ে বড় সাফল্য। শাকিরা একজন জনপ্রিয় শিল্পী। তার জীবনের সব গানের স্বত্ব কেনা যে কোনো প্রতিষ্ঠানের জন্য অনেক বড় অর্জন।

এক বিবৃতিতে ‘ওয়াকা ওয়াকা’ খ্যাত শাকিরা বলেন, হিপনোসিস শিল্পীদের মূল্য দিতে জানে। তারা এখন থেকে আমার গানগুলোর দায়িত্ব নিয়ে নিয়েছে।

১৯৯১ সালে প্রথম অ্যালবাম মুক্তির পরই বিশ্বসংগীতে হইচই ফেলেন শাকিরা। তিনবার গ্র্যামিজয়ী এই শিল্পীর প্রথম সেই অ্যালবাম বিক্রি হয়েছিল আট কোটির বেশি কপি। বিশ্বকাপে তার ‘ওয়াকা ওয়াকা’ এখনও শ্রোতাদের কানে বাজে।

গানের স্বত্ব, বাড়ি, গাড়ি, অর্থ, পণ্যদূত হিসেবে সম্মানি মিলিয়ে শাকিরার মোট সম্পদের পরিমাণ প্রায় তিন হাজার কোটি টাকা (গানের স্বত্ব বিক্রির টাকা বাদে)।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত