ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

দর্শক মন ছুঁয়েছে পারিবারিক গল্পের ‘কষ্টনীড়’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২১, ১২:৪৬

দর্শক মন ছুঁয়েছে পারিবারিক গল্পের ‘কষ্টনীড়’
ওয়েব অরিজিনালস ‘কষ্টনীড়’

ভিউয়ের পেছনে না দৌড়ানো আর ব্যতিক্রমধর্মী নির্মাণে জুড়ি নেই নির্মাতা আশফাক নিপুণের। গেল বছরে ইতি, মা ও ভিক্টিম নির্মাণ করে তুমুল প্রশংসিত হয়েছিলেন ‘দ্বন্দ্ব সমাস’ খ্যাত এই জনপ্রিয় নির্মাতা। এবার নতুন বছরের শুরুতেই আরও একটি নির্মাণ নিয়ে হাজির হয়েছেন তিনি। গেল ১৫ জানুয়ারি ভারতীয় স্ট্রিমিং প্লাটফর্ম ‘হইচই’তে মুক্তি পেয়েছে তার নতুন ওয়েব অরিজিনালস ‘কষ্টনীড়’।

সময়ের ক্রমান্বয়ে দর্শকরা এখন অনলাইন প্লাটফর্মের দিকেই ঝুঁকছেন বেশি। নানা সতর্কতার মধ্য দিয়ে সিনেমা হলে যাওয়ার চেয়ে ঘরে বসে অনলাইনেই কন্টেন্ট দেখতে পছন্দ করছেন। নতুন বছরের শুরুতেই মুক্তি পাওয়া এই ওয়েব অরিজিনালসটি প্রশংসায় ভাসছে। ৯৯ মিনিট ব্যাপ্তির এই কাজটি এরইমধ্যে দর্শক মন ছুঁয়ে গিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে নাটক ও চলচ্চিত্র গ্রুপে এটি নিয়ে নানারকম প্রশংসামূলক মন্তব্য দেখা যাচ্ছে।

পারিবারিক, সামাজিক ক্রাইসিস ও রাষ্ট্র নিয়ে নির্মিত নির্মিত এই ফিল্মটির প্রতিটা চরিত্র এতটাই সমসাময়িক যার কারণে খুব সহজেই দর্শকরা নিজেদের সঙ্গে কানেক্ট করতে পেরেছেন।

আশফাক নিপুন জানিয়েছিলেন, ‘কষ্টনীড়’ শহুরে পরিবারের গল্প। তবে গল্পের মধ্যে বিভিন্ন লেয়ার আছে। প্রত্যেকটি চরিত্রের লেয়ার আছে। রয়েছে ভিন্ন ভিন্ন ফিলোসোফি। দেখা যাবে ব্যক্তিত্ব, আদর্শিক জায়গা ও রাজনৈতিক ক্লেশ।

‘হইচই’ এর মাধ্যমে বাংলাদেশের বাইরে এই প্রথম আন্তর্জাতিক প্লাটফর্মে কাজ করলেন আশফাক নিপুন। তার নির্দেশিত সবগুলো নাটক, টেলিফিল্মে দেখা যায় চারপাশে গল্প ও সেই গল্পের মাধ্যমে সমাজের অসংগতি চোখে আঙুল দিয়ে দেখানো। ‘কষ্টনীড়’ এও এর ব্যতিক্রম হয়নি।

‘কষ্টনীড়’ ওয়েব অরিজিনালসটিতে অভিনয় করেছেন বর্ষীয়ান অভিনেতা তারিক আনাম খান, সাবেরী আলম, রুনা খান, সাঈদ বাবু, শ্যামল মাওলা, ইয়াশ রোহান, সাবিলা নূর প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত