ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

শ্রীলেখাকে ‘চাটনি’ করে দেওয়ার হুমকি

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৭:১১

শ্রীলেখাকে ‘চাটনি’ করে দেওয়ার হুমকি
শ্রীলেখা মিত্র

আবারও ট্রলের শিকার হলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। দুই দশকেরও বেশি সময় ধরে যার অভিনয় ক্যারিয়ার, তাকেই ‘অকাত’ বোঝানোর চেষ্টা করা হল বিশ্বাস ইনা অনিরূদ্ধ নামের এক ফেসবুক প্রোফাইল থেকে।

কিছুদিন আগেই পশুদের উপর হওয়া নির্যাতনের প্রতিবাদে একটি রোড শো-য়ে অংশ নিয়েছিলেন শ্রীলেখা। সেখানে বক্তব্যও রেখেছিলেন। সেই প্রেক্ষিতেই বিশ্বাস ইনা অনিরূদ্ধ নামের প্রোফাইল থেকে লেখা হয়, “খুব ভাল উদ্যোগ, অতি প্রয়োজনীয় পদক্ষেপ – প্রতিবাদটিকে সার্বিকভাবে সমর্থন জানাচ্ছি। তবে নিজের অকাত বুঝেই অন্দোলন করা উচিৎ। রাস্তায় নেমে বাম রাজনীতি মারাতে গেলে, চাটনি করে ছেড়ে দেব।”

বামপন্থায় বিশ্বাস করেন অভিনেত্রী। সেকথা তিনি একাধিকবার প্রকাশ্যে বলেছেন। সেই কারণেই ‘বাম রাজনীতি’ শব্দটি ব্যবহার করে তাকে এভাবে আক্রমণ করা হয়েছে।

এ বিষয়ে অভিনেত্রী জানান, ট্রলের এই সংস্কৃতি আগেও ছিল। পোশাক, বয়স, চেহারা নিয়ে একাধিকবার নোংরা কথা বলা হয়ে গিয়েছে। এখন রাজনীতি যুক্ত হয়ে গিয়েছে। ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে। ‘চাটনি করে ছেড়ে দেব’র মত ভাষা ব্যবহার করা হচ্ছে। বোঝাই যাচ্ছে কারা করছে।

ছেলেরা পার পেয়ে যেতে পারে। মহিলাদের ক্ষেত্রেই যাবতীয় উচিত-অনুচিত। মহিলারা স্বাধীনভাবে মত প্রকাশ করলেই আপত্তি। অনেক মহিলারাও আবার এই ‘হেটার’দের পক্ষে কথা বলেন। ‘ঠিক হয়েছে’ বলে সমর্থন জানান।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত