ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

দক্ষিণ এশিয়ায় বার্লিন স্পটলাইটে সাইমন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ১৭:১৪

দক্ষিণ এশিয়ায় বার্লিন স্পটলাইটে সাইমন

‘বার্লিনালে স্পটলাইটঃ ওয়ার্ল্ড সিনেমা ফান্ড’ শিরোনামে দক্ষিণ এশিয়ার চারটি দেশে (ভারত, পাকিস্তান, শ্রীলংকা এবং বাংলাদেশ) একযোগে অনলাইনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে অনলাইন প্রদর্শনী। বার্লিনের ওয়ার্ল্ড সিনেমা ফান্ড (ডব্লিউ সি এফ) বিজয়ী ছবির এই বিশেষ অনলাইন প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশের গ্যোথে ইন্সটিউট। আর এই অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন কামার আহমাদ সাইমন। এক বিজ্ঞপ্তিতে জানা যায়, প্রথম সারির আন্তর্জাতিক উৎসবগুলায় আলোচিত বা পুরস্কৃত মোট চারটি ছবি অনলাইনে দেখা যাবে চার মাসে। প্রায় দুইশ ছবি থেকে এই চারটি ছবি গ্যোথের জন্য এই স্পটলাইট গ্যোথের জন্য কিউরেট করেছেন প্রযোজক সারা আফরীন।

বার্লিনে ক্যালগারি ফিল্ম প্রাইজ এবং বুয়েনা আইরিস আন্তর্জাতিক চলচ্চিত্র পুরষ্কার বিজয়ী নির্মাতা তামেরের সাথে ছবির শেষে প্রশ্নোত্তর পর্বে লাইভ আড্ডা দিবেন কামার আহমাদ সাইমন।

‘দুনিয়ার নানান দেশে সমসাময়িক আর্ট হাউজ নির্মাতাদের সাথে লাইভ আড্ডা দেওয়ার সুযোগ শুনেই আমি ‘হ্যাঁ’ বলে দিয়েছিলাম’, জানিয়েছেন কামার।

কিউরেটর সারা আফরীন জানিয়েছেন, ‘আমি ছবি বাছাই করেছি সিনেম্যাটিক ব্রিলিয়ান্স আর দেশে দেশে মানুষের কথা মাথায় রেখে।’

উল্লেখ্য, কামার আহমাদ সাইমন তার নির্মিতব্য ‘শিকলবাহা’র জন্যও বার্লিন থেকে পেয়েছিলেন ওয়ার্ল্ড সিনেমা ফান্ড (ডব্লিউ সি এফ)। শুটিং শেষে ‘শিকলবাহা’ এই মুহূর্তে পোস্ট-প্রোডাকশনে আছে। চলতি মাসের ২৯ তারিখ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় মিশয়রীয় নির্মাতা তামের আল সাইদের ‘আখের আয়াম এল মদিনা’ (ইন দ্য লাস্ট ডেইজ অফ দ্য সিটি) দিয়ে উদ্বোধন হতে যাচ্ছে এই আয়োজন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত