ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

আমার কাছে কোয়ান্টিটির চেয়ে কোয়ালিটি গুরুত্বপূর্ণ: নাজিফা তুষি

  ইমরুল নূর

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৮:০৪

আমার কাছে কোয়ান্টিটির চেয়ে কোয়ালিটি গুরুত্বপূর্ণ: নাজিফা তুষি
নাজিফা তুষি

সাত বছর আগে অর্থাৎ ২০১৪ সালে ‘চ্যানেল আই লাক্স সুপারস্টার’ প্রতিযগীতায় অংশ নিয়ে প্রথম রানার্সআপ হয়ে শোবিজে পা রাখেন নাজিফা তুষি। সেই প্লাটফর্ম থেকে বের হয়েই নাম লিখান সিনেমাতে। ২০১৬ সালে মুক্তি পাওয়া ‘আইসক্রিম’ সিনেমার মধ্য দিয়েই বড় পর্দায় রাজকীয় অভিষেক ঘটে তার। দীর্ঘ সাত বছরের ক্যারিয়ারে তাকে কোনো নাটকে অভিনয় করতে দেখা যায়নি। এবার প্রথম ভালোবাসা দিবসকে ঘিরে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন এ লাক্সতারকা।

দর্শকদের পাঠানো গল্পে প্রতি বছর ভালোবাসা দিবসকে ঘিরে নির্মাণ করা হয় নাটক কিংবা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। ক্লোজআপ ‘কাছে আসার গল্প’ শিরোনামে এবারও নির্মিত হচ্ছে তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। যার একটির শিরোনাম ‘অথবা প্রেমের গল্প’। এর মধ্য দিয়েই ‘ক্লোজআপ কাছে আসার গল্পে’ অভিনয় করেন তুষি। এখানে তার সঙ্গে জুটি বেঁধেছেন সৈয়দ জামান শাওন। ঢাকার অদূরে সিলেটের সুনামগঞ্জের বিভিন্ন লোকেশনে এটির দৃশ্যায়ণ হয়েছে।

‘অথবা প্রেমের গল্প’ প্রসঙ্গে নাজিফা তুষি বাংলাদেশ জার্নালকে বলেন, ‘ক্লোজআপ কাছে আসার গল্পে’ এবারই প্রথম কাজ করেছি, এমনকী টেলিভিশনের জন্যেও এটা আমার প্রথম কাজ। চমৎকার একটি গল্পে কাজ করেছি। যেহেতু ‘ক্লোজআপ কাছে আসার গল্প’ ভালোবাসা দিবসের বিশেষ প্রজেক্ট আর এটা নিয়ে দর্শকদের মধ্যে একটা অন্যরকম বাড়তি আগ্রহ রয়েছে; তাই এখানে কাজ করেছি। আমার মূল ফোকাস আসলে সিনেমা, যার কারণে নাটক কিংবা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করা হয়না। তবে এই কাজটা নিয়ে আমি অনেক বেশি আশাবাদী এবং এক্সাইটেড।’

এখনকার ব্যস্ততা সম্পর্কে এই লাক্সতারকা বলেন, ‘এখন ব্যস্ততা সিনেমা, ওয়েব সিরিজ নিয়ে। ওটিটি প্লাটফর্মের জন্য কিছু কাজ করেছি। তবে এখনো কোনোকিছু বলতে চাচ্ছি না। সময় হলে জানাতে পারবো। আমার হাতে এখন কী কী কাজ আছে, এটা বলাতেও স্বাচ্ছন্দ্যবোধ করি না। আর আমি একসাথে অনেকগুলো কাজও করি না। একটার পর একটা কাজ করি।’

২০১৬ সালে মুক্তি পাওয়া প্রথম সিনেমা ‘আইসক্রিম’ এর পর কাজ করেছেন ‘হাওয়া’ সিনেমায়। ছবিটির আপডেট জানাতে গিয়ে তুষি বলেন, ছবির কাজ শেষ। এখন পোস্ট প্রোডাকশনের কাজ চলছে, আমি যতটুকু জানি। এবছরই মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জেনেছি।

দ্বিতীয় সিনেমায় এতটা সময় নিলেন কেন, এমন প্রশ্নে এই নায়িকার উত্তর, আমি শুরু থেকেই সিনেমার বিষয়ে ফোকাস দিয়েছি। যার কারণে আমাকে কখনো নাটকে দেখা যায়নি। প্রথম ছবিটা করার সময়েই আমি অনেক সিনেমার প্রস্তাব পেয়েছি। কিন্তু পছন্দমত গল্প ও পরিচালক না পাওয়ায় তা ফিরিয়ে দিয়েছি। আর এমন না যে আমার বছরে ৪/৫ টা সিনেমা করতে হবে! আমি কম কাজ করছি। আমার কাছে কোয়ান্টিটির চেয়ে কোয়ালিটি গুরুত্বপূর্ণ। সংখ্যায় কম হোক কিন্তু ভালো কাজটা করতে চাই। একটা ভালো গল্প, চিত্রনাট্য, পরিচালকের অপেক্ষা করছিলাম। যার জন্য এতটা সময় নেওয়া।

এখন ওয়েব প্লাটফর্মে নিজেকে প্রমাণ করার যথেষ্ঠ সুযোগ রয়েছে। সবাই এই মাধ্যমকে গ্রহণ করছে, কাজ দেখেছে। আমি ওয়েবের জন্য কাজ করতে চাই। নিজের অভিনয়ের জন্য যতটা প্রস্তুতি নেওয়া দরকার, এটা এখনো নিচ্ছি।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত