ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

একটা ভালো ছবিই ইন্ডাস্ট্রির চাকা ঘুরিয়ে দিতে পারে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২১, ২২:১৯  
আপডেট :
 ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৩৮

একটা ভালো ছবিই ইন্ডাস্ট্রির চাকা ঘুরিয়ে দিতে পারে

‘লিডার, আমিই বাংলাদেশ’ সঠিকভাবে নির্মাণ হলে এই দেশের প্রতিটি দর্শক নিজেকে লিডার বলে অনুভব করবে, দেশ গড়ার লিডার। তারা প্রত্যেকেই ভাববে,‘আমিই বাংলাদেশ’। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে নতুন সিনেমার চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে হাজির হয়ে এ কথা বলেন শাকিব খান।

বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত নতুন সিনেমা ‘লিডার, আমিই বাংলাদেশ’সিনেমাটি নির্মাণ করবেন তপু খান। এখানে শাকিবের বিপরীতে অভিনয় করবেন শবনম বুবলী। ২০ মার্চ থেকে ছবিটির শুটিং শুরুর কথা রয়েছে।

অনুষ্ঠানে শাকিব খান বলেন, ১০০টা বাজে সিনেমার দরকার নেই। ইন্ডাস্ট্রি বাঁচাতে একটি ভালো সিনেমাই যথেষ্ট।

তিনি আরো বলেন, ‘আমার ১০০/৫০০ ছবির দরকার নেই। একটা ভালো ছবিই ইন্ডাস্ট্রির চাকা ঘুরিয়ে দিতে পারে। অনেকেই জানেন, আমার এমনও অনেক ছবি আছে যেটা এক মাস চালিয়ে ছয় মাসের লোকসান পুষিয়ে নেন হল মালিকরা। আমাদের সেই ছবিটি দরকার। আমার ছবি শুধু চালার সাগরিকায় চলবে, সেই স্বপ্ন এখন আর দেখলে হবে না। সঙ্গে প্যারিসের স্বপ্নটাও দেখতে হবে। যে স্বপ্নটা আমি দেখেছি এই ছবির প্রযোজক আশিক ভাইয়ের চোখে।’

এ সিনেমার বাইরে ইন্ডাস্ট্রির অবনতি প্রসঙ্গে কথা বলতে গিয়ে বেশ ক্ষোভ প্রকাশ করলেন শাকিব খান। তিনি জানান, ‘যেখানে পাশের দেশের ছোট্ট মালায়লাম ইন্ডাস্ট্রি এখন ৩শ’কোটি রুপি দিয়ে সিনেমা বানাচ্ছে, সেখানে আমরা নাকি ১০/২০ লাখে নেমে এসেছি! হোয়াট আ ফিল্ম! যারা সিনেমাকে এ অবস্থায় নামিয়েছে তারা বলছেন, ‘ভাই না খেয়ে মরছে ইন্ডাস্ট্রির মানুষ। ওদের আমি কাজ দিচ্ছি।’আমার কথা স্পষ্ট, তোমার কাজ দেওয়ার দরকার নাই। স্টুপিড! তুমি কে কাজ দেওয়ার?’

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শবনম বুবলী, নির্মাতা তপু খান, প্রযোজক সৈয়দ আশিক রহমান ও আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত