ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮ আপডেট : ১১ মিনিট আগে

প্রকাশ : ০৫ মার্চ ২০২১, ১৮:৩৬

প্রিন্ট

আয়কর থাবায় অনুরাগ-তাপসীরা

আয়কর থাবায় অনুরাগ-তাপসীরা
অনুরাগ-তাপসী

জার্নাল ডেস্ক

সমপ্রতি ‘ফ্যান্টম ফিল্মস’-এর বিরুদ্ধে করফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। অনুরাগ কশ্যপ, তাপসী পান্নু, বিকাশ বহেলসহ প্রযোজনা সংস্থার আরও কয়েকজন সদস্যের নাম উঠলো করফাঁকি-বিতর্কে। হিসেব মিলছে না প্রায় ৬৫০ কোটি টাকার।

ভারতীয় আয়কর দফতরের নজরে এসেছে এ বিস্তর ফারাক। কারন এই প্রযোজনা সংস্থার বক্স অফিস থেকে প্রকৃত আয়ের সঙ্গে দফতরে পেশ করা আয়ের নথিতে কোন মিল নেই। সেই সাথে অভিযোগ এসেছে শেয়ার লেনদেনে জড়িত অর্থের হিসেবেও কারচুপি। ২০১৮ সালে বন্ধ হয়েছে ফ্যান্টম ফিল্মস’-এর ঝাঁপ। কিন্তু সেই প্রযোজনা সংস্থার কর্তাব্যক্তিরা প্রায় আড়াই বছর পরে বিপদের সম্মুখীন হয়েছেন। সেই তালিকায় অনুরাগ, তাপসী ছাড়া রয়েছেন বিকাশ বহেল, বিক্রমাদিত্য মোতওয়ানে ও মধু মন্টেনা। কেবল ‘ফ্যান্টম ফিল্মস’ নয়, বুধবার আয়কর দফতরের প্রধান নির্বাহী ট্যালেন্ট ম্যানেজমেন্ট সংস্থা ‘কোয়ান’ ও ‘এক্সিড’-এও তল্লাশি চালিয়েছেন। তা ছাড়াও ‘রিলায়্যান্স এন্টারটেইনমেন্ট গ্রুপ’-এর প্রধান নির্বাহী শিবাশিস সরকারের বিভিন্ন দফতরেও বুধবার এবং বৃহস্পতিবার হয়েছে তল্লাশি।

গত বুধবার সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, তল্লাশি চালানো হয়েছে মুম্বই ও পুণে শহরের প্রায় ৩০টি জায়গায়। তল্লাশিতে পাওয়া গেছে ব্যাংকের ৭টি লকারের হদিশ। তদন্তকারীদের যার তথ্য ছিল না। এছাড়া মুম্বই ও পুণে শহরের প্রায় ৩০টি জায়গায় তল্লাশি চালানো হয়েছে বুধবার। জানা গিয়েছে, তল্লাশির সময়ে ব্যাঙ্কের ৭টি লকারের হদিশ পাওয়া গিয়েছে। এদিকে পুণেতে শ্যুটিং করছেন তাপসী ও অনুরাগ। তাঁদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে আসল আয়ের অঙ্ক কম করে দেখানো হয়েছে বরে দাবি আয়কর দফতরের । সংস্থার কর্মীরা প্রায় ৩০০ কোটি টাকার হিসেব দিতে পারছেন না। গোলমাল পাওয়া গেছে শেয়ার কেনাবেচার বিনিময় মূল্যের হিসেবেও। সেই হিসেবেও প্রায় ৩৫০ কোটি টাকা। আয়কর বিভাগ তল্লাশির সময়ে তাপসী পান্নু যে ৫ কোটি টাকা পেয়েছিলেন তার জোরালো প্রমাণ পাওয়া গেছে। সূত্র- আনন্দবাজার পত্রিকা

বাংলাদেশ জার্নাল/এনআর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত