ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

এটা ইন্ডাস্ট্রির জন্য খুব পজেটিভ দিক : চম্পা

  ইমরুল নূর

প্রকাশ : ২০ মার্চ ২০২১, ১৬:৩৫  
আপডেট :
 ২০ মার্চ ২০২১, ১৭:০৬

এটা ইন্ডাস্ট্রির জন্য খুব পজেটিভ দিক : চম্পা
গুলশান আরা চম্পা

পুরো নাম গুলশান আরা চম্পা হলেও তিনি চম্পা নামেই সবার কাছে পরিচিত। আশির দশকে অভিনয়ের শুরু, শিবলী সাদিক পরিচালিত ‘তিন কন্যা’ সিনেমা দিয়েই রাজকীয় অভিষেক ঘটে তার। এরপর দর্শকদের একে একে অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী সিনেমা উপহার দেন ‘পদ্মা নদীর মাঝি’ খ্যাত এ চিত্রনায়িকা।

অভিনেত্রীর বড় দুই বোন সুচন্দা ও ববিতা সিনেমা থেকে নিজেদেরকে গুটিয়ে নিলেও তিনি এখনো পর্দায় মুগ্ধতা ছড়াচ্ছেন। গেল বছরের শেষের দিকে অর্থাৎ ১১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘বিশ্ব সুন্দরী’ সিনেমাটি। বহুদিন পর এই সিনেমার মধ্য দিয়ে দর্শকরা পর্দায় দেখতে পেয়েছেন আশির দশকের জনপ্রিয় নায়িকাকে। ঘড়ির কাটার সঙ্গে পাল্লা দিয়ে বয়স বাড়ছে। চিত্রময় জীবনের যে কতটা বাক বদল দেখেছেন, সেটা তিনি নিজেই জানেন। আর তাই এখন নায়িকা রূপে নয়, পর্দায় উজ্জ্বল তিনি মায়ের চরিত্রে। রুম্মান রশীদের গল্প ও চিত্রনাট্যে নির্মিত এবং চয়নিকা চৌধুরী পরিচালিত এই সিনেমাতে চম্পাকে দেখা গিয়েছে চিত্রনায়ক সিয়াম আহমেদের মায়ের চরিত্রে।

অবাক করা বিষয় হলো, ঢাকাই সিনেমার এই মন্দা সময়ে ‘বিশ্ব সুন্দরী’ সিনেমাটি প্রেক্ষাগৃহে দাপিয়ে বেড়াচ্ছে। আজ ২০ মার্চ চলছে ছবিটির ১০০তম প্রদর্শনীর দিন। আর এমন সাফল্যে স্বভাবতই আনন্দিত নন্দিত চিত্রনায়িকা চম্পা। তিনি বলেন, আমি ছবিটি এখনো দেখতে পারিনি। কারণ, করোনার মধ্যে আমি কোথাও বের হচ্ছি না। তবে শুনেছি অনেকের কাছেই যে, ছবিটি ভালো যাচ্ছে। করোনার মধ্যেও ছবিটি ১৫ সপ্তাহ ধরে হলে চলছে, এটা সত্যি খুবই ভালো খবর। এটা ইন্ডাস্ট্রির জন্য খুব পজেটিভ দিক। ছবি ভালো হলে দর্শকরা হলে আসবেই।

তিনি আরও বলেন, ছবিটির যে হিরো সিয়াম, সে ভীষণ অমায়িক। সে খুব ভালো করেছে। তার সঙ্গে দুটো ছবিতে কাজ করেছি ‘বিশ্ব সুন্দরী’ ও ‘শান’। দুটোতেই মা-ছেলের চরিত্র করেছি আমরা। তার জন্য অনেক দোয়া থাকলো।

এছাড়াও, আসছে ঈদে মুক্তি পেতে যাচ্ছে এই অভিনেত্রীর নতুন সিনেমা ‘শান’। এ সিনেমাটি নিয়ে চম্পা বলেন, এই ছবির গল্পটাও খুব সুন্দর। গল্প এবং চরিত্রের মধ্যেও নতুনত্ব আছে। তবে ‘বিশ্ব সুন্দরী’ তে দর্শকরা আমাকে যেভাবে দেখেছে এখানে একদমই আলাদা দেখতে পাবেন। দুইটা দুই ধরণের গল্প। আমার মনে হয়, দর্শকদের ভালো লাগবে। আর ছবিটির নির্মাতা এম রাহিম খুব ভালোভাবেই ছবিটি বানিয়েছে। কোনোরকম ঝামেলা হয়নি। এটা তার প্রথম সিনেমা। খুব মনোযোগ দিয়ে সিনেমাটি বানিয়েছে সে। আমার ভীষণ ভালো লেগেছে।

তিনি আরও বলেন, আমি এখন আমার সব কাজই বন্ধ রেখেছি। এখন শুধু নিজের আর নিজের পরিবারের খেয়াল রাখছি। আমার পুরনো কিছু ছবির কাজ আছে সেগুলো এখনো শেষ করিনি। আর তাই নতুন করে কোনো কাজ গ্রহণও করছি না। যতদিন না স্বাভাবিক জীবনে ফিরবো ততদিন কোনো কাজ করবো না আমি।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত