ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

স্বাধীনতা দিবসে তাদের ‘জনক’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৫ মার্চ ২০২১, ১৭:২৪  
আপডেট :
 ২৫ মার্চ ২০২১, ১৭:২৬

স্বাধীনতা দিবসে তাদের ‘জনক’

জাতির জনক বঙ্গবন্ধুর শতবর্ষ উদযাপন ও স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে নির্মিত হচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জনক’। এটি পরিচালনা করবেন জাতীয় চলচিচত্র পুরষ্কার প্রাপ্ত নির্মাতা মাসুদ পথিক। বিশেষ এই চলচ্চিত্রে ব্যবহৃত নাম শিরোনামে গানের কথা লিখেছেন পরিচালক নিজেই। সুর করেছেন মুরাদ নূর এবং সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু। গানটিতে কণ্ঠ দিয়েছেন জাতীয় পুরষ্কার প্রাপ্ত কণ্ঠশিল্পী ঐশী।

পরিচালক মাসুদ পথিক বলেন, বঙ্গবন্ধু আমার রক্ত আর চেতনায় মিশে আছে। খুব যত্ন করেই নির্মাণ করবো এটি। সিনেমায় একটি গান থাকছে। মুরাদ নূর সুরে কথার সাথে বেশ সমন্বয় ঘটিয়েছে। ঐশী তো জাতীয় স্বীকৃতি পাওয়া কণ্ঠশিল্পী। আমাদের তিনজনের সৃষ্টি ‘স্টেশন ২’ বেশ প্রশংসিত হয়েছে। তার ধারাবাহিকতায় আসছে আমাদের ‘জনক’। স্বাধীনতার দিনে কেবল গানটির অডিও ভার্সন প্রকাশ করবো। এ বছরই সিনেমাটি মুক্তি দেবো।

মুরাদ নূর বলেন, মাসুদ পথিকের সাথে আমার বেশ কয়েকটি কাজ হয়েছে। অনেক সৃষ্টি চলমান। আমাদের সমন্বয় বেশ ভালো। এমন বিশেষ কাজে আমার প্রতি আস্থা রাখার জন্য পরিচালকের প্রতি কৃতজ্ঞ। সিনেমার দৃশ্যপটে আমারা গান দিয়ে চেষ্টা করেছি জাতির পিতাকে স্মরণ করতে।

ঐশী বলেন, ‘স্টেশন ২’ সাফল্যের পরেই আবার একসাথে কাজ করার প্রবল আগ্রহের প্রকাশ ‘জনক’। আমি সম্মানিত, গর্বিত। এমন বিশেষ কাজে আমাকে রাখার জন্য। চমৎকার কথা সুরের সমন্বয়ে একটু রক মেলো ধাঁচের গানটি গেয়ে বেশ মজা পেয়েছি।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত