ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ১১ মিনিট আগে

প্রকাশ : ০২ এপ্রিল ২০২১, ১৩:৩১

প্রিন্ট

এফডিসিতে চলছে পরিচালক সমিতির নির্বাচন

এফডিসিতে চলছে পরিচালক সমিতির নির্বাচন

বিনোদন প্রতিবেদক

২০২১-২০২২ সালের মেয়াদে ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি’র দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এফডিসিতে। এবার ১৯টি পদের বিপরীতে মোট ৪৩ জন পরিচালক প্রতিদ্বন্দ্বিতা করছেন যেখানে মোট ভোটার সংখ্যা ৩৬১ জন। শুক্রবার (২ এপ্রিল) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এবারের নির্বাচনে কাজী হায়াত-এস এ হক অলীক, সোহানুর রহমান সোহান-শাহীন সুমন ও শাহ্ আলম কিরণ-সাফি উদ্দিন সাফি-এ তিনটি পরিষদ থেকে মোট ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

করোনার প্রকোপের কারণে স্বাস্থ্য সুরক্ষায় শুধু ভোটারদের নির্বাচন কেন্দ্রে আসার অনুরোধ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার বরেণ্য নির্মাতা ও চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু।

প্রধান নির্বাচন কমিশনার আব্দুল লতিফ বাচ্চু ছাড়াও তার সঙ্গে সহযোগী দুই কমিশনার হিসেবে আছেন আ স ম শফিকুর রহমান ও ডি এইচ নিশান। নির্বাচনে আপিল বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন পরিচালক দেওয়ান নজরুল। তার সঙ্গে সদস্য হিসেবে আছেন বীর মুক্তিযোদ্ধা আবু মুসা দেবু ও মতিন রহমান।

বর্তমান কমিটির মেয়াদ শেষ হয় গেল বছরের ৩১শে ডিসেম্বর। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে নির্বাচন পিছিয়ে যায়। সবশেষ নির্বাচনে মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন প্যানেল জয়ী হয়েছিল।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত