ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

উপস্থাপক সায়েমের টার্গেট এবার সিনেমা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২১, ১৫:০১

উপস্থাপক সায়েমের টার্গেট এবার সিনেমা

প্রায় এক যুগেরও বেশি সময় আগে অর্থাৎ ২০০৬ সালে রেডিও টুডে’তে আরজে হিসেবে ক্যারিয়ার শুরু করেন সায়েম সালেক। সেসময়ই বাবাকে হারান তিনি। আরজে কিংবা উপস্থাপক হিসেবে ছেলের সাফল্যটা দেখে যেতে পারলেন না বাবা। ছেলের সাফল্যটা নিজের চোখে দেখে মা আফরোজা বেগম কিছুটা হলেও তৃপ্তি নিয়ে ২০১৫ সালে পৃথিবী থেকে বিদায় নেন। সুখের পৃথিবীটা যেন শূণ্য হয়ে গেলো সায়েম সালেকের। বাবা-মা বিহীন পৃথিবীতে একাই টিকে থাকার লড়াইটা করে যেতে হচ্ছে তাকে।

২০০৬ সাল থেকে রেডিও টুডে’তে যখন সায়েম কাজ শুরু করেন তখন সবেমাত্র জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে হিসাব বিজ্ঞান বিষয়ে পড়াশুনা শুরু করেছিলেন। কিন্তু কাজের কারণে পড়াশুনায় খুব বেশি মনোযোগ না দিতে পারলও ২০০৯ সালে অনার্স শেষ করেন তিনি। ২০০৮ সালে পেশাগতভাবে উপস্থাপনা শুরু তার আরটিভির ‘জেগে আছো কী’ অনুষ্ঠানের উপস্থাপনার মধ্য দিয়ে। সেইসময়ের অন্যতম আলোচিত অনুষ্ঠান ছিলো এটি। এই অনুষ্ঠানের ১৮৭টি পর্বের উপস্থাপনা করেন তিনি ২০১২ সাল পর্যন্ত, বনে যান তারকা উপস্থাপক। পরবর্তীতে সায়েম যোগ দেন রেডিও ফুর্তিতে। পাশাপাশি আরটিভি’র ‘ তোমার জন্য আমার এ গান’ এবং বাংলাভিশনে ‘সকাল বেলা রোদ্দুর’র অনুষ্ঠান উপস্থাপনা করেন।

তবে ২০১২ সালটা ছিলো সায়েমের জন্য আরো সাফল্যের। সেই বছর তিনি ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’র উপস্থাপনা করে সারা দেশে বেশ সাড়া ফেলেছিলেন তিনি। ২০১৩ সালে যোগ দেন রেডিও ক্যাপিটালে প্রোগ্রাম ইনচার্জ হিসেবে। পরবর্তীতে ‘ডেজার্ট জিনিয়াস’ নামের আরো একটি রিয়েলিটি শো’র উপস্থাপনা করে প্রশংসিত হন তিনি। বর্তমানে এনটিভিতে প্রচারের অপেক্ষায় ‘অনন্য প্রতিভা’র প্রধান উপস্থাপক হিসেবে কাজ করছেন সায়েম।

সায়েম জানান, ছোটবেলা থেকে অভিনয়ের প্রতি তার প্রবল আকর্ষণ ছিলো। সেই আকর্ষণ থেকেই প্রথম অভিনয় করেন অনিমেষ আইচের নির্দেশনায় ‘গণিত মানব’ নাটকে। পরবর্তীতে মিজানুর রহমান আরিয়ান, মাবরুর রশীদ বান্নাহ’সহ আরো অনেকের নির্দেশনায় ৩২টি নাটকে অভিনয় করেন। সায়েমের ভাষ্যমতে, রেডিও টিভিতে ২৫টির মতো নিয়মিত-অনিয়মিত শো’র প্রায় হাজার পর্বের উপস্থাপনা করেছেন তিনি। সায়েম নিয়মিত জিম-এ যাচ্ছেন। কারণ এখন তার টার্গেট সিনেমা।

সায়েম সালেক বলেন, ‘দেখতে দেখতে পেশাগতভাবে উপস্থাপনায় এক যুগ হয়ে গেলো। দীর্ঘদিনের এই পথচলায় অনেকের সহযোগিতা পেয়েছি, ভালোবাসা পেয়েছি, পেয়েছি দর্শকের নি:স্বার্থ ভালোবাসা, সাপোর্ট। কৃতজ্ঞ বিভিন্ন চ্যানেলের অনুষ্ঠান প্রযোজকদের প্রতি, বিভিন্ন রেডিওর কর্ণধারের প্রতি। তবে এখন আমি নিজের ফিটনেস নিয়ে আরো একটু বেশি সচেতন। কারণ এখন আমার টার্গেট সিনেমায় কাজ করা। ভালো গল্প এবং চরিত্র পেলে অন্তত: একটি হলেও ভালো সিনেমা সিগনেচার হিসেবে রেখে যেতে চাই।’

ছবি : মোহসীন আহমেদ কাওছার বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত