ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ১১ মিনিট আগে

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২১, ১৩:১১

প্রিন্ট

নতুন পরিচয়ে চিত্রনায়ক অমিত হাসান

নতুন পরিচয়ে চিত্রনায়ক অমিত হাসান
অমিত হাসান

বিনোদন প্রতিবেদক

‘পরাণ পাখিরে খাঁচা খুলে উড়াল দিলি আকাশে, তুই অন্য কারো হলে বুকটা কেন জ¦লে’ এমন কথায় প্রথমবারের মত গান লিখলেন ঢাকাই সিনেমার চিত্রনায়ক অমিত হাসান। দীর্ঘ ক্যারিয়ারে বহু সিনেমায় অভিনয় করলেও গান লেখা হয়নি কখনো তার। এবারই প্রথম গান লিখার পাশাপাশি সুরও করেছেন তিনি। আর এতে কণ্ঠ দিবেন মোস্তফা। সংগীতায়োজন করেন মোস্তফা নিজেই। শিগগিরই গানটির রেকর্ডিং-এর কাজ শেষ হবে বলে জানালেন অমিত হাসান।

তিনি বলেন, ‘সত্যি বলতে জীবনে কখনো ভাবিনি যে আমি নিজেই গান লিখবো, নিজেই গানের সুর করবো। কিন্তু জীবনের একটি সত্য সিচুয়েসনকে ভাবনায় রেখে গানের কথাগুলো যেমন মাথায় এসেছে, সুরটাও চলে এলো। এটা আসলে আল্লাহর অশেষ রহমতই বলবো আমি। আমাদের চলচ্চিত্র পরিবারের অনেক অনুষ্ঠানেই আমাকে গান গাইতে হয়েছে। কখনো অনুরোধে, কখনো নিজেই আগ্রহ নিয়ে গেয়েছি। কিন্তু এবার নিজেই গান লিখলাম, সুর করলাম-এটা আসলেই অনেক ভালো লাগার। আমার বিশ্বাস গানটি প্রকাশ পেলে শ্রোতা দর্শকের ভালোলাগবে।’

অমিত হাসান লকডাউনে আপাতত রাজধানীর ইস্কাটনে নিজ বাসাতেই সময় কাটাচ্ছেন। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে দেলোয়ার জাহান ঝন্টুর ‘তুমি আছো তুমি নাই’। আগামী ঈদে মুক্তি পাবার কথা রয়েছে শাহীন সুমনের ‘বিদ্রোহী’ এবং শামীম আহমেদ রনির ‘বিক্ষোভ’। ‘বিক্ষোভ’ সিনেমায় তিনি একজন আদর্শবান পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন। এছাড়াও তিনি ব্যস্ত আছেন রকিবুল আলম রকিবের ‘সীমানা’, ‘ইয়েস ম্যাডাম’, সৈকত নাসিরের ‘মাসুদ রানা’ ও অপূর্ব রানা’র ‘যন্ত্রনা’ সিনেমার কাজ নিয়ে।

সিনেমায় ত্রিশ বছর পেরিয়েও অতৃপ্তি অমিত হাসানের। সিনেমায় যারা অভিনয় করেন তারা অভিনয়ের সর্বোচ্চ রাষ্ট্রীয় স্বীকৃতি হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারকে বিশেষভাবে মূল্যায়ণ করেন। একজন অভিনেতা কিংবা খল অভিনেতা হিসেবে সেই মূল্যায়ণ এখনো করা হয়ে উঠেনি অমিত হাসানকে। আর এটাই যেন অভিনয়ে তার অতৃপ্তির অনেক বড় কারণ। সন্তান অমিত হাসান দুটি সিনেমা প্রযোজনা করেছেন। একটি ‘কে আপন কে পর’ এবং অন্যটি ‘বিনি সুতার মালা’। কায়সার আহমেদ’র নির্দেশনায় আফতাব বিন তমিজের রচনায় তিনি প্রথম প্রিয়দর্শিনী মৌসুমীর বিপরীতে ‘গ্রাম গঞ্জের মেয়ে’ নাটকে অভিনয় করেন।

ছবি : আলিফ হোসেন রিফাত

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত