ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১১ মিনিট আগে

প্রকাশ : ১৪ জুন ২০২১, ১৭:১৫

প্রিন্ট

অল্পতেই সাড়া, সোহামের স্বপ্ন বহুদূর

অল্পতেই সাড়া, সোহামের স্বপ্ন বহুদূর

ইমরুল নূর

দুবাইতে জন্ম ও বেড়ে ওঠা। এরপর ২০১৬ সালের দিকে বাংলাদেশে আসেন তরুণ মডেল ও অভিনেতা সোহাম খান। ছোটবেলা থেকেই ইচ্ছে ছিলো নিজেকে টেলিভিশনের পর্দায় দেখার। সেই ইচ্ছেকে পূর্ণতা দিতে বিভিন্ন এজেন্সি থেকে শুরু করে পরিচিতজনদের মাধ্যমে মিডিয়াতে যোগাযোগ রাখতে শুরু করেন তিনি। অডিশনের জন্য বিভিন্ন জায়গায় গিয়েছেন, অডিশন দিয়েছেন। প্রতিবারই রিজেক্ট হয়েছেন। তারপরও আশা ছাড়েননি এই তরুণ।

৪০ বার অডিশন দেওয়ার পর একটি বিজ্ঞাপনের মডেল হিসেবে সিলেক্ট হন সোহাম। ২০১৭ সালে এয়ারটেলের বিজ্ঞাপন দিয়ে প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। এটি নির্মাণ করেছিলেন শংখ দাশ গুপ্ত। প্রথম বিজ্ঞাপনেই ভালো সাড়া পান। এরপর একাধারে কাজ করেন বহু বিজ্ঞাপনে। মডেল হয়েছেন ৫০টিরও বেশি বিজ্ঞাপনে। সেইসাথে কাজ করেছেন নাটক ও মিউজিক ভিডিওতেও। তার বিজ্ঞাপনগুলোর মধ্যে রয়েছে- এয়ারটেল, রবি, বাংলালিংক, গ্রামীণফোন, সেন্টার ফ্রুট, সিঙ্গার, কোকাকোলা, বিএসআরএম, বার্গার কিং, শার্প, দারাজ, প্রাণ আর এফ এল, বঙ্গ বাবা, ইভ্যালি, টিপ চার্জার, কুড়কুড়ে, নিহার আমলা, ফ্রেশ টিস্যু ইত্যাদি। নাটকের মধ্যে রয়েছে ‘অভিশাপ’, যেটি বানিয়েছেন শুভ্র খান ও শ্রাবণী ফেরদৌস এবং রিফাত আদনান পাপনের ‘প্রিয়তমা’। এছাড়াও ওয়েব সিরিজ ‘জিরো এক্সকিউস’। সেইসাথে প্রস্তাব পেয়েছিলেন সিনেমারও। ২০১৯ সালে শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় শাকিবের ভাইয়ের চরিত্রে অভিনয়ের প্রস্তাবও পান তিনি। কিন্তু সেটি ফিরিয়ে দেন সোহাম।

সম্প্রতি প্রকাশ পেয়েছে তার নতুন মিউজিক ভিডিও। গ্রামীণফোন প্রযোজিত এ গানের শিরোনাম ‘ভাবনাপুর’। অটোমনাল মুনের কথায় গানের সুর ও সঙ্গীতায়োজন করেছেন ফুয়াদ আল মুক্তাদির। গানটিতে কণ্ঠ দিয়েছেন ‘নতুন গানের খোঁজে’র ৩য় বিজয়ী সৈয়দ তাহসিন আনজুম তুর্য। ফুয়াদ নাসেরের ভিডিও পরিচালনায় সোহাম খানের সঙ্গে মডেল হয়েছেন সাদিয়া আয়মান। গান ভিডিওটি থেকে বেশ ভালো সাড়া পাচ্ছেন বলেই জানান তিনি।

সোহাম খান বাংলাদেশ জার্নালকে বলেন, এটি আমার দ্বিতীয় মিউজিক ভিডিও। এর আগে প্রিয়তমা শিরোনামে একটি গানে কাজ করেছিলাম। সত্যি বলতে কাজটি আমার ভীষণ পছন্দের। প্রচারে আসার পর থেকে কাজটির জন্য ভালো রেসপন্স পাচ্ছি। আমার যারা পরিচিত আছেন, সবাই বেশ প্রশংসা করছেন।

তরুণ এই মডেলের স্বপ্ন বহুদূর যাওয়ার। শুরুটা সহজভাবে না হলেও নিজের আত্মবিশ্বাসের কারণে এখনো কাজ করে যাচ্ছেন আপন মনে। তিনি বলেন, আমার ছোটবেলা থেকেই শখ ছিলো নিজেকে টিভি পর্দায় দেখার। যার কারণে দেশে এসে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করতে থাকি। ৪০টির মতো অডিশন দেওয়ার পর আমি সুযোগ পেয়েছি কাজ করার জন্য। প্রথম দিকে খারাপ লাগতো। একটা সময় মনে হয়েছিলো যে, আমাকে দিয়ে হয়তো কিছু হবে না। তারপরও হাল ছাড়ি নি। তারপর আলহামদুলিল্লাহ, অনেক কাজের সুযোগ পেয়েছি। নিজের যোগ্যতা কিছুটা হলেও হয়তো প্রমাণ করতে পেরেছি।

প্রথম বিজ্ঞাপনটি থেকেই বেশ ভালো সাড়া পাই আমি। এরপর ২০১৯ সালে ‘সিঙ্গার’ এর বিজ্ঞাপনটি ছিলো আমার জন্য ব্রেক থ্রু। এটি দিয়ে দর্শকদের অনেক কাছে চলে আসি। আমাকে একটু একটু করে চিনতে শুরু করে। এরপর থেকে বহু কাজের প্রস্তাব পেতে শুরু করি। এতটুকু সময়ের মধ্যে যে ভালোবাসা পেয়েছি, এতেই আলহামদুলিল্লাহ। ‘সিঙ্গার’ এবং ফ্রেশ টিস্যু বিজ্ঞাপন দুটি আন্তর্জাতিক অ্যাওয়ার্ডও লাভ করে। ‘সিঙ্গার’ এর বিজ্ঞাপনটি ব্যাপক সাড়া পাওয়ার পর শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় তার ভাইয়ের চরিত্রে অভিনয়ের প্রস্তাব পাই আমি। আমার কাছে সিনেমার জন্য এটা সঠিক সময় মনে হয়নি তাই কাজটি ফিরিয়ে দিয়েছি, পরে সেটি মামনুন ইমন ভাইয়া করেন। সিনেমার জন্য আলাদা প্রস্ততি এবং সময়ের ব্যাপার রয়েছে। যার কারণে কাজটি করা হয়নি আমার।

সোহামের ইচ্ছে বিভিন্ন ফিকশন এবং ওয়েব কন্টেন্টে কাজ করার। এছাড়াও এখন ওটিটিতে অনেক ভালো কাজ হচ্ছে বলে বিশ্বাস করেন তিনি। নিজেকে সেসব কাজের সঙ্গে যুক্ত করতে চান। তিনি বলেন, ওয়েব সিরিজ বা ওয়েব কন্টেন্ট এখন বেশ ভালো হচ্ছে। সেগুলোতে কাজ করার ইচ্ছে আছে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত