ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

অনলাইনে ইতালীয় সিনেমার পুনর্জাগরণ, উপভোগ ফ্রিতে

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৫ জুন ২০২১, ০০:১৯

অনলাইনে ইতালীয় সিনেমার পুনর্জাগরণ, উপভোগ ফ্রিতে

বিনোদন ডেস্ক

বাংলাদেশে অবস্থানরত ইতালিয়ান অ্যাম্বাসির আয়োজনে ও ‘ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম এন্ড মিডিয়া’র সহযোগিতায় করোনা পরবর্তী নিউ নর্মালে ‘ইতালীয় সিনেমার পুনর্জাগরণ’এই বিষয়কে সামনে রেখে বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে ফেয়ার সিনেমার চতুর্থ কিস্তি।

১৪ থেকে শুরু হওয়া ২০ জুন পর্যন্ত চলা ইতালীয় অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম MYmovies (https://www.mymovies.it/ondemand/iic/) এবং Italiana (https://vimeo.com/italianaesteri)–তে বিনামূল্যে নিবন্ধনের মাধ্যমে বাংলাদেশি দর্শকেরা দেখতে পারছেন চলচ্চিত্রগুলো। এই চলচ্চিত্র সপ্তাহে পূর্ণ ও স্বল্পদৈর্ঘ্যের মোট ২৬ টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

এছাড়াও চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি তিনটি একাডেমিক সেশন আয়োজন করা হচ্ছে।

ইতালির প্রখ্যাত চলচ্চিত্র পন্ডিত, চিত্রনাট্যকার এবং পরিচালক জিওভানি রাব্বিয়ানোর অধীনে "কনটেম্পোরারি ইটালিয়ান সিনেমা: পোস্ট কোভিড" বিষয়ক একটি মাস্টারক্লাস এবং উপমহাদেশের সুপরিচিত চলচ্চিত্রবোদ্ধা, সমালোচক, এবং লেখক, অধ্যাপক সঞ্জয় মুখোপাধ্যায়ের অধীনে "আর্ট অব ইটালিয়ান সিনেমা: টেক্সট অ্যান্ড কনটেক্স" ও "ইটালিয়ান সিনেমা মাস্টার্স: টেক্সচুয়াল অ্যানালাইসিস" শীর্ষক দুটি আলোচনা ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম এন্ড মিডিয়ার অফিসিয়াল ফেইসবুক পেইজে লাইভ অনুষ্ঠিত হবে, যা সকলের জন্য উন্মুক্ত।

একাডেমি অফ ফিল্ম এন্ড মিডিয়া’র নির্বাহী পরিচালক বিবেশ রায় বলেন, আগ্রহীদের বিশেষভাবে অনুরোধ থাকবে ফ্রিতে অনলাইন রেজিষ্ট্রেশন সম্পন্ন করে সিনেমা উপভোগ করার জন্য। কারণ নানান ধরনের তথ্যচিত্র, ফিচার ফিকসন, সাক্ষাৎকারও দেখানো হবে। যা নিজেদের অভিজ্ঞ করে তুলতে অনেক সহায়ক ভূমিকা রাখবে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত