ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

রহস্যময়ী এক ‘পরী’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুন ২০২১, ১৩:৪২

রহস্যময়ী এক ‘পরী’
চিত্রনায়িকা পরীমনি

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনি। রূপে,গুণে তিনি যেন অনন্যা। তার হাসিতে যেমন মুক্তো ঝড়ে তেমনি তার কান্নায় কেঁদে ওঠে পুরো দেশ! বেপরোয়া জীবনযাপনের কারণে তিনি যতটা আলোচিত ঠিক ততটাই প্রশংসিত তার অভিনয়ের কারণে। মনের কথা মেনে চলেন বলেই সবাই বলে, পরী বেপরোয়া। মন সায় না দিলে দেওয়া কথাও ফিরিয়ে নেন, মন চাইলে চলে যান যখন যেখানে খুশি। ‘পরী’ যেন এক রহস্যঘেরা নাম।

শাড়ি থেকে শর্টস্কার্ট, বিকিনি থেকে প্যান্ট-শার্ট, কোনো অবয়বেই তাকে এতটুকু মন্দ লাগে না। পিরোজপুরের মেয়েটি ঢাকায় আসেন, নাম লেখান সিনেমায়। এরপরই সময়ের সঙ্গে সঙ্গে হয়ে ওঠেন জনপ্রিয়, সেইসাথে লাখো পুরুষের হৃদয়ের কাঁপন।

এই হাসি, এই কান্না। মন চাইলে নাচ করছেন, আকাশ কালো হলেই গান। তাকে নিয়ে কত কথা, লাইক-শেয়ারের অন্ত নেই। ট্রেডমিলে দৌড়ে ঘেমে-নেয়ে বিশ্রাম নেন পুরোনো দিনের কাঠের দোলনায়। বিরাট এক ফটোফ্রেম থেকে তাকে সঙ্গ দেন স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুর।

সবার মাঝে হাসি বিলিয়ে দিতে বেশ পছন্দ করেন পরী। ঢালিউডের প্রাণকেন্দ্র এফডিসির বহু সহশিল্পী যখন অর্থকষ্টে থাকেন, তখন পরী তাদের জন্য কোরবানির আয়োজন করেন। পরী কেবল রাঁধেন না, কাঁদেনও। নেতাজি সুভাষচন্দ্র বসু বিমানবন্দরে একবার ভেউ ভেউ করে কেঁদে ফেলেছিলেন। কর্মকর্তারা হতবাক! একটা ফুটবলের জন্য এভাবে কেউ কাঁদে? কাঁদবেন না? বিশ্বকাপের বল নিয়ে কলকাতা থেকে ফেরার পথে সেটা বিমানে তুলতে দেবে না। শেষমেশ বাতাস বের করে চ্যাপ্টা বলটি বাংলাদেশে এল পরীর সঙ্গে।

একবার মেরিল-প্রথম আলো পুরস্কারের সময়ে সব পুরস্কার দেওয়া শেষ, পরীর নাম নেই! তিনি কেঁদে একশা। তখনই ঘোষণা এল, বিশেষ সমালোচক পুরস্কার পেয়েছেন তিনি। চোখ মুছতে মুছতে মঞ্চে উঠলেন। অগ্রজ অভিনেত্রী কবরীর হাত থেকে পুরস্কার নিলেন ভেজা চোখে। কবরী বললেন, ‘পরীদের কাঁদতে নেই।’ কাঁদো কাঁদো স্বরে পরী বললেন, ‘আমি তো ডানাকাটা পরী।’

পরীর প্রেম-প্রণয়ের গল্প রূপকথার মতো। বহু তরুণের দাবি, পরী তার প্রেমিকা ছিলেন। তাদের মধ্যে কেবল পুরান ঢাকার এক যুবককেই প্রেমিক বলে স্বীকার করেছিলেন পরী। চোখের জলে ভেসে গেল সেই প্রেম। একদিন জানা গেল, তিন টাকা দেনমোহরে বিয়ে করে ফেলেছেন ঢালিউডের পরী। কিন্তু কোথায় সেই বর, কোথায় তাদের সংসার, কেউ জানে না। এরপর তাদের বিচ্ছেদও হয়ে যায়। ঢালিউডের কোনো নায়িকাকে নিয়ে এত রহস্য থাকতে শুনেছে কেউ?

সম্প্রতি দেশজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতেও পরী। নিজের জীবনের সঙ্গে ঘটে যাওয়া এক বিমর্ষ ঘটনার কথা হঠাৎ করেই সামনে আনেন তিনি। জানান, এক ব্যবসায়ী কতৃক নির্যাতনের শিকার হয়েছেন। সংবাদ সম্মেলন ডেকে জানালেন সব কথা আর চোখের জলে কেঁদে ভাসালেন বুক। তার সেই কান্না, আর্তনাদ বৃথা যায়নি। তার পাশে দাঁড়িয়েছেন সকলে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত