ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

‘অন্তর্জাল’ সিনেমার চমক মিম

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২২ জুন ২০২১, ১৩:৪৬

‘অন্তর্জাল’ সিনেমার চমক মিম
জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা মিম

বিনোদন প্রতিবেদক

সাইবার থ্রিলার গল্প নিয়ে দেশে প্রথমবারের মতো নির্মিত হচ্ছে সিনেমা ‘অন্তর্জাল’। এটি পরিচালনা করছেন ‘ঢাকা এটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপন। এতে অভিনয় করছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও সুনেরাহ বিনতে কামাল। এবার সেই ছবিতে নতুন করে যুক্ত হলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।

ছবির পরিচালক এ তথ্য নিশ্চিত করে জানান, গতকাল ২০ জুন সন্ধ্যায় এই চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের অফিসে বিদ্যা সিনহা মিমের সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষরিত হয়। এতে উপস্থিত ছিলেন ‘অন্তর্জাল-এর প্রযোজক সাদেকুল আরেফীন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরুসহ অনেকেই।

সিনেমায় মিম দেশের বাইরে থেকে প্রযুক্তি ও সাইবার বিষয়ে পড়াশোনা করে আসার একজন তরুণীর চরিত্রে অভিনয় করবেন, তবে তার চরিত্রে রয়েছে উত্থান পতন ও নাটকীয়তা।

চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম বলেন, ‘একটি দেশ যখন সাইবার অ্যাটাকের মুখে পড়ে, তখন সেই দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও জনগোষ্ঠী মিলে দেশকে রক্ষা করে। এই চলচ্চিত্রে আমি দেশকে রক্ষার যুদ্ধে নামবো সার্ট (CIRT) এর সাইবার সিকিউরিট স্পেশালিস্ট হিসেবে।

বাংলাদেশের অনেক কম মানুষই সার্ট বিষয়ে জানে- এই চরিত্রের মাধ্যমে আমি সার্ট বিষয়ে দেশের মানুষকে জানাতে পারব এবং সাইবার সচেতনতা তৈরিতে ভূমিকা রাখব। এই চলচ্চিত্রে যুক্ত হবার সেটি বড় কারণ। সেই সাথে দীপন দা'র সাথে কাজ করবার আগ্রহওটা কাজ করেছে। আমি অনেক চলচ্চিত্রে অনেক চরিত্রে অভিনয় করেছি, তবে এই চরিত্রটির মত কোনো চরিত্র আমার ক্যারিয়ারে নেই। সত্যি বলতে এই ধরণের গল্প ও ক্যারেক্টার বাংলা সিনেমায় আগে আসেনি। আমি এই ছবিতে কাজ করতে পেরে আনন্দিত।’

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছবিটির ঘোষণা দেন। ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত