ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ২৪ জুন ২০২১, ১৮:০৮

প্রিন্ট

বাবাকে নিয়ে গাইলেন এম এম পি রনি

বাবাকে নিয়ে গাইলেন এম এম পি রনি

বিনোদন প্রতিবেদক

সময়ের অন্যতম ব্যস্ত সংগীতপরিচালক এম এম পি রনি, যার সংগীতপরিচালনায় শ্রোতাপ্রিয়তা পেয়েছে ‘লক্ষ্মীসোনা’, ‘একুল-অকুল’, ‘ভালোবেসে মন কি পেলো’, ‘ভুল মানুষের ঘর’, ‘আই অ্যাম ইন লাভ’ সহ অসংখ্য গান। তার সংগীত পরিচালনায় কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ, কুমার শানু, অভিজিৎ ভট্টাচার্য, আসিফ আকবর, ইমরান, ন্যানসি, কাজী শুভ, মিলনসহ আরও অনেক কণ্ঠশিল্পী।

বিভিন্ন শিল্পীর জন্য গান করলেও কখনো নিজে গান করেননি রনি। তবে সম্প্রতি প্রথমবারের মতো নিজের কণ্ঠে গান তুলে নিলেন তিনি। বাবা দিবসকে উপলক্ষ করে সিডি চয়েসের ব্যানারে প্রকাশিত হয়েছে তার প্রথম গান ‘বাবা তুমি নেই’; যার কথা, সুর এবং সংগীতপরিচালনা করেছেন রনি নিজেই। মিউজিক ভিডিও আকারে প্রকাশিত এই গানটির ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। মডেল হিসেবে ছিলেন শুভ্র, সাজু মাহাদি এবং তানজীব।

নিজের কণ্ঠে প্রকাশিত প্রথম গান নিয়ে রনি বলেন, আমার বাবা আমাকে ছেড়ে গেছেন গত ১৫ জুন দুপুরে। কিন্তু বাবা ছাড়া পৃথিবীটা কেমন হতে পারে সেটা ভাবতে ভাবতেই একের পর এক করে কিছু লাইন জমা হল নিজের মধ্যে। সেখান থেকেই এলো সুর। গানটি করতে চেয়েছিলাম একান্ত নিজের জন্য। কিন্তু বন্ধু মিলন এবং সিডি চয়েসের কর্ণধার সোহেল ভাইয়ের অনুপ্রেরণায় গানটি মিউজিক ভিডিও হিসেবে প্রকাশিত হল।

গানটি কার কাছে কেমন লাগবে সেই প্রসঙ্গে আমি যাবো না কারণ আমি আবারও বলছি, গানটি করা শুধুমাত্র আমার নিজের পরিতৃপ্তির জন্য। তারপরও সবার ভালো লাগলে সেটি আমার জন্যও অনেক ভালোলাগার ব্যাপার হবে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত