ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

ঈদ আয়োজনে সাবিলা নূরের ২০ নাটক

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৮ জুলাই ২০২১, ১৫:২৮  
আপডেট :
 ১৮ জুলাই ২০২১, ১৫:৫৩

ঈদ আয়োজনে সাবিলা নূরের ২০ নাটক
জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর
বিনোদন প্রতিবেদক

বিশেষ দিবস কিংবা ঈদকে ঘিরে প্রতিবছরই অভিনয়শিল্পী-নির্মাতাদের ব্যস্ততা থাকে তুঙ্গে। সেই ধারাবাহিকতায় করোনা প্রকোপের মধ্যেও এই উৎসবকে ঘিরে নির্মাণ নির্মাতারা করেছেন বিশেষ নাটক। সর্বোচ্চ সতর্কতা মেনে অভিনয়শিল্পীরা অভিনয় করেছেন সেসব নাটকে। অন্যান্য অনেক তারকার ভিড়ে এই ঈদে ২০টি নাটক নিয়ে হাজির হচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। এমনটাই নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজে।

এবার ঈদের কাজগুলো নিয়ে একটু বেশি-ই উচ্ছ্বসিত সাবিলা নূর বলেন, আলহামদুলিল্লাহ গেল ঈদের কাজগুলো থেকে যে সাড়া পেয়েছি, সেটা মাথায় রেখেই এবার কাজগুলো করেছি। চেষ্টা করেছি আরও ভালো কিছু করার। প্রতিটা গল্পই আলাদা ও ভিন্ন। দর্শকরা এবার ভিন্ন স্বাদের কাজই দেখতে পাবেন। আমি সবসময় চেষ্টা করি নিজের কাজগুলো দেখে সেগুলো থেকে নিজেকে কারেকশন করতে। এবারের প্রস্ততিটাও সেরকমই ছিলো।

তিনি আরও বলেন, এবার ঈদের কাজগুলোর মধ্যে আমার নিজের গল্প ভাবনায় একটি নাটক রয়েছে ‘উত্তর দক্ষিণ’। তবে নাটকের নামটা পরিবর্তন হতে পারে। কাজ করতে গিয়ে কিংবা চলা ফেরার মধ্য দিয়েই বিভিন্ন সময়ে নানারকম গল্প মাথায় আসে। কিন্তু কখনো সেটা বাস্তবায়ন হবে ভাবিনি। কারণ, আমি খুবই লাজুক প্রকৃতির মেয়ে যার কারণে কখনো বলা হয়না। এবার সাহস করে বলে ফেলেছি যার কারণে একটি কাজ হয়েছে।

নিজেকে প্রতিনিয়তই নতুনভাবে উপস্থাপন করতে ভালো লাগে। করোনার কারণে তো সবার মধ্যে একটা আতংক বিরাজ করছে, তারপরও সীমাবদ্ধতার মধ্য দিয়ে যতটুকু পেরেছি কাজে অংশ নিয়েছি। এমতাবস্থায় মাঝে একটু অসুস্থ হয়ে গিয়েছিলাম খুব। কিন্তু তারপরও কাজ বন্ধ করতে পারিনি। কারণ, আমার কাছে কমিটমেন্টটা অনেক বড়। সব জনরাতেই এবার কাজ করেছি, আশা করছি দর্শকদের ভালো লাগবে।

এই ঈদে সাবিলা নূর অভিনীত নাটকের মধ্যে রয়েছে- কাজল আরেফিন অমির ‘অদ্ভুত’, বি ইউ শুভর ‘পান্তা ভাতে ঘি’ (জিয়াউল ফারুক অপূর্ব), বি ইউ শুভর ‘প্রেমে পড়ে প্রেমিক’ (জিয়াউল ফারুক অপূর্ব), রাফাত মজুমদার রিংকুর ‘দ্য ডিরেক্টর’ (জোভান), মাহমুদুর রহমান হিমির ‘ত্রিকোণমিতি ’ (জিয়াউল ফারুক অপূর্ব, এফ এস নাঈম)।

রুবেল হাসানের ‘আগডুম বাগডুম’ (জিয়াউল ফারুক অপূর্ব), শিহাব শাহীনের ‘রুনু ভাই’ (জিয়াউল ফারুক অপূর্ব), সোহেল হাসানের ‘হ্যাপি বার্থ ডে’ (মোশাররফ করিম), ভিকি জাহিদের ‘প্রিয় আদনান’ (তাহসান), রুবেল হাসানের ‘সদা সত্য কথা বলিব’ ( জিয়াউল ফারুক অপূর্ব), রুবেল হাসানের ‘তুমি আমার নও’ (জোভান), মাহমুদুর রহমান হিমির ‘ভালোবাসার বটি কাবাব’ (জিয়াউল ফারুক অপূর্ব)।

শিহাব শাহীনের ‘বিয়ে বিড়ম্বনা’ (জিয়াউল ফারুক অপূর্ব), শিহাব শাহীনের ‘রঙ্গিলা ফানুস’ (জিয়াউল ফারুক অপূর্ব), হুমায়রা স্নিগ্ধার ‘শুক্রবার’, রুবেল হাসানের ‘নানা বাড়ি’ ( জিয়াউল ফারুক অপূর্ব), রুবেল হাসানের ‘মোক্ষ’ (তাহসান), মহিদুল মহিমের ‘গল্পটা তোমার আমার’ (জিয়াউল ফারুক অপূর্ব), রাফাত মজুমদার রিংকুর ‘উত্তর দক্ষিণ’ (তাহসান, মনোজ)। এছাড়াও নাম চূড়ান্ত না হওয়া রুবেল হাসানের একটি নাটক, এখানে সাবিলার বিপরীতে আছেন অপূর্ব।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত